টঙ্গী ইজতেমা মাঠে ১৪৪ ধারা জারি, যা বলছে প্রশাসন

ইমান২৪.কম: টঙ্গী ইজতেমা মাঠে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। ফলে সেখানে প্রবেশ করতে পারছেন না তাবলিগ জামাতের কোনো পক্ষ। আজ বুধবার সকাল থেকে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

টঙ্গীর ইজতেমার মাঠের দায়িত্বশীল মোঃ তারেক সংবাদ মাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তবে ইজতেমার ময়দানে অবস্থিত মাদরাসায় লেখাপড়া, টিনশেড মসজিদ ও বেলাল পয়েন্টে আজান ও নামাজ হচ্ছে বলে তিনি জানান। যদিও এক্ষেত্রে চলাচলে বিধি-নিষেধ রয়েছে।

তারেক বলেন, মাদরাসার ছাত্র-শিক্ষকদের জন্য সীমানা নির্ধারণ করে দেওয়া হয়েছে যেন তারা এর বাইরে না যান এবং মসজিদে নামাজ পরবর্তী আমলগুলো সংক্ষিপ্তভাবে শেষ করা হচ্ছে।

ঠিক কী কারণে সরকার এই নিষেধাজ্ঞা আরোপ করলো তা তিনি বলতে পারেননি।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াইএম বেলালুর রহমান উভয়পক্ষের মতভিন্নতার কারণে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে জানিয়েছেন।

তিনি গণমাধ্যম বলেন, ময়দানের মালামাল গোছানোর জন্য উভয় পক্ষের মুসল্লিরা ময়দানে কাজ করছেন। এ মালামাল অপসারণ নিয়ে সম্প্রতি দুই পক্ষের মধ্যে মতবিরোধের কারণে উভয় পক্ষকে ময়দানে প্রবেশে নিষেধ করা হয়েছে।

বুধবার সকাল থেকে পুরো ইজতেমা ময়দান পুলিশ নিয়ন্ত্রণে নিয়েছে। কোনো পক্ষকেই ময়দানে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। দুই পক্ষের ঐক্যমত না হওয়া পর্যন্ত ইজতেমা মাঠ প্রশাসনের নিয়ন্ত্রণেই থাকবে। উভয় পক্ষ ঐক্যমত হলে তাদের কাছে ময়দান ও মালামাল বুঝিয়ে দেওয়া হবে।

এর আগে গত ২২ ফেব্রুয়ারি গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয়ে ইজতেমা পরবর্তী মাঠের কাজ বিষয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে মাওলানা সাদপন্থী আলেম মাওলানা আশরাফ আলী ইজতেমার মাঠে তাদের কাজ ও বৃহস্পতিবার টিনশেড মসজিদে শবগুজারির করার পক্ষে সমর্থন পান।

পরবর্তীতে টঙ্গী এলাকার মাওলানা জুবায়েরপন্থী তাবলিগি সাথীরা তা মেনে নিতে অপারগতা প্রকাশ করেন। তারা সাদপন্থীদের মাঠে প্রবেশের ব্যাপারে আপত্তি জানিয়ে ২৫ ফেব্রুয়ারি (সোমবার) লিখিত আবেদনপত্র জমা পুলিশ কমিশনার বরাবর।

আবেদনের পর সোমবার সকাল থেকে মাঠের কাজ বন্ধ রাখার ঘোষণা দেয় প্রশাসন। তারই ধারাধাহিকতায় আজ মাঠে ১৪৪ ধারা জারি করলো প্রশাসন।

উল্লেখ্য, ২২ ফেব্রুয়ারির সিদ্ধান্ত অনুযায়ী আজ সকালে সাদপন্থীদের মাঠে প্রবেশ করার কথা ছিলো।

আরও পড়ুন:  পাকিস্তানকে অকুণ্ঠভাবে সমর্থন দেয়ার ঘোষনা দিল তুরস্ক

হিসাবে ভুল করলে পরিণতি হবে ভয়াবহ: ইমরান খান

ভারতীয় ২ যুদ্ধবিমান ভূপাতিত করলো পাকিস্তান, পাইলট আটক (ভিডিও)

পাকিস্তানি সেনাবাহিনীর ভারি মর্টার শেলে দুই ভারতীয় নিহত

ভারতের বিমান হামলা: সাথে সাথে পাল্টা জবাব দিলো পাকিস্থান

৫০টি পারমাণবিক বোমা একসঙ্গে মারতে হবে: পারভেজ মোশাররফ

ফেসবুকে লাইক দিন