ঝিনাইদহে জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযান, গ্রেফতার ১

ইমান২৪.কম: ঝিনাইদহ সদর উপজেলার কালুহাটি গ্রামে জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে আকতারুজ্জামান সাগর (২২) নামে এক জঙ্গিকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে শরাফত হোসেন মণ্ডলের বাড়ি ঘিরে অভিযান চালায় র‌্যাব। সকাল ৯টায় অভিযান শেষ হয়।

র‌্যাব-৬ এর কমান্ডিং অফিসার উইং কমান্ডার হাসান ইমন আল রাজিব প্রেসব্রিফিংএ বলেন, তারা গোপন সংবাদের ভিত্তিতে খবর পায় শরাফত মণ্ডলের বাড়িতে জঙ্গি অবস্থান করছে। তারা বাড়িটি ঘেরাও করে। পরে অভিযান চালিয়ে শরাফত হোসেন মণ্ডলের ছেলে আকতারুজ্জামান সাগরকে গ্রেফতার করে।

র‌্যাব কর্মকর্তা বলেন, সাগর নব্য জেএমবির সদস্য। তার কাছ থেকে ১টি ডামি বন্দুক ও জিহাদি বই উদ্ধার করা হয়। তার বাড়িতে অজ্ঞাত পরিচয়ের লোকজনের যাতায়াত ছিল। তাকে র‌্যাব ক্যাম্পে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে সাগরের পিতা শরাফত হোসেন সাংবাদিকদের বলেন, তার ছেলে গ্রামের মাদ্রাসা থেকে হাফেজি পাস করেছে। কয়েক বছর আগে সে মানসিক রোগী ছিল। স্থানীয়ভাবে ও পাবনাতে নিয়ে চিকিৎসা করানো হয়। সুস্থ হলে বাড়ি ফিরিয়ে আনা হয়েছে। ১৪ দিন আগে সদর উপজেলার বেলেডাঙ্গা গ্রামের শারমিনের সঙ্গে তার বিয়ে দেয়া হয়। সে জঙ্গি কিনা আমি বলতে পারবো না।

উল্লেখ্য, ২০১৬ সালের ৭ জানুয়ারি কালহাটি গ্রামের হোমিও ডাক্তার ধর্মান্তরিত খ্রিষ্টান খাজা সমির উদ্দিনকে দিন-দুপুরে বেলেখাল বাজারে তার চেম্বারে কুপিয়ে হত্যা করে জঙ্গিরা। ঝিনাইদহে ২০১৭ সাল থেকে এ পর্যন্ত ৫টি জঙ্গি আস্তানায় পুলিশ ও র‌্যাব অভিযান চালিয়েছে। অভিযানকালে ২ জঙ্গি নিহত হয়। সে সময় উদ্ধার হয় অস্ত্র, গুলি, বিস্ফোরক ও বোমা তৈরির সারঞ্জাম।

আরও পড়ুন: পুলিশ ইসির অধীন, না ইসি কি পুলিশের অধীন?

ইন্টারনেট ও স্কাইপ বন্ধ করেও ঠেকানো গেল না তারেক রহমানকে

শেষ রক্তবিন্দু দিয়ে লড়াই করব, প্রয়োজনে বুকের তাজা রক্ত ঢেলে দিব: মির্জা ফখরুল

গ্রেনেড হামলায় নিহত আ.লীগের অর্থমন্ত্রী এএমএস কিবরিয়ার ছেলে ধানের শীষে নির্বাচন করবেন

ফেসবুকে লাইক দিন