জুমার মিম্বারে যখন একজন এমপি

ইমান২৪.কম: তিনি একজন জনদরদী। সংসদের এমপি। তিনি একজন হাফেজ। নদওয়াতুল উলামা লাখনৌর ফারেগ মাওলানা। তার নাম প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী। চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সংসদ সদস্য তিনি।

আজ ১৫ জানুয়ারি (শুক্রবার) চট্টগ্রামের চকরিয়া ফাঁসিয়াখালী ইউনিয়ন কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজের খুৎবা প্রদান করেন তিনি। বিষয়টি তিনি নিজেই ফেসবুক স্টাটাসের মাধ্যমে নিশ্চিত করেছেন।

প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী (জন্ম: ১৫ আগস্ট ১৯৬৮) বাংলাদেশের চট্টগ্রাম জেলার রাজনীতিবিদ ও চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া-সাতকানিয়া) আসনের সংসদ সদস্য। একজন স্কলার হিসেবেও তার পরিচিতি রয়েছে।

আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী ১৫ আগস্ট ১৯৬৮ সালে চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার মাদার্শা ইউনিয়নে জন্মগ্রহণ করেন। তার পিতা আবুল বারাকাত মুহাম্মাদ ফয়জুল্লাহ এবং মাতা রহিমা খাতুন।

নদভী আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) অধ্যাপক ছিলেন। তিনি ২০১৪ সালের দশম ও ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া-সাতকানিয়া) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ধর্ম মন্ত্রণালয় সম্পর্কীয় সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের গভর্নর।

নদভী সোস্যাল ইসলামি ব্যাংক লিমিটেড ও ইউনিয়ন ব্যাংক লিমিটেডের শরীয়াহ বোর্ডের চেয়ারম্যান এবং অগ্রণী ব্যাংক লিমিটেডের শরীয়াহ বোর্ডের সদস্য। তিনি সমাজ কল্যাণ মন্ত্রণালয় পরিচালিত শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ট্রাস্টের সদস্য এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ছিলেন।

এছাড়াও ইন্টারন্যাশনাল ইসলামিক রিলিফ অর্গানাইজেশন বাংলাদেশ শাখার নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও সৌদি আরবের রিয়াদস্থ ইন্টারন্যাশনাল লীগ ফর ইসলামিক লিটারেচার এর সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। সুত্র: আওয়ার ইসলাম

ফেসবুকে লাইক দিন