জিনের বাদশা আটক!

ইমান২৪.কম: জিন পরিচয়ে প্রতারণা ও সাধারণ মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এই তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-১১ এর অধিনায়ক কাজী শামশের উদ্দিন। তিনি জানান, বুধবার রাতে নরসিংদীর বান্টিবাজার এলাকায় অভিযান চালিয়ে চক্রের মূলহোতাসহ তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- সৈয়দ আকতার হোসেন লিটন, মোখলেসুর রহমান ওরফে দয়াল বাবা ও দুলাল ওরফে দুলাল পাগলা। র‌্যাব-১১ এর অধিনায়ক কাজী শামশের উদ্দিন জানান, ‘এই চক্রের মূলহোতা আকতার হোসেন লিটন। তার বাড়ি মাদারীপুর জেলার রাজৈর থানার আমগ্রামে। প্রতারণাই তার পেশা। কয়েকবছর আগে গাজীপুরের কোনাবাড়ির এক মাজারের ফকির মোখলেসুর ওরফে দয়াল বাবা ও দুলাল পাগলার সঙ্গে তার পরিচয় হয়।

তারা একত্রিত হয়ে মোবাইল ফোনের মাধ্যমে জিনের বাদশা পরিচয়ে প্রতারণা করত এবং মোটা অঙ্কের টাকা আদায় করত। সেই টাকা গুরুদক্ষিণা হিসেবে দয়াল বাবাকেও দেওয়া হতো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে।’

তিনি জানান, ‘গত সোমবার ২৫ ফেব্রুয়ারি মিরপুরের শীর্ষ সন্ত্রাসী শাহাদাত পরিচয়ে মোবাইলে এক ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি করা হয়েছে এমন অভিযোগ পায় র‍্যাব। তার তথ্যের ভিত্তিতে অনুসন্ধান করে র‌্যাব জানতে পারে এই নম্বর ব্যবহার করে অনেক ব্যবসায়ী ও উচ্চ পদস্থ কর্মকর্তাদের কাছে চাঁদা চাওয়া হয়েছে।

অনেকে বিকাশের মাধ্যমে চাঁদার টাকাও পরিশোধ করেছেন। আবার অনেকে ভয়ে অসুস্থ হয়েছেন। কেউ নিরাপত্তা চেয়ে থানায় ডায়েরিও করেছেন। কাজী শামশের জানান, ঘটনার অনুসন্ধানে নেমে চক্রটিকে সনাক্ত করতে সক্ষম হয় র‌্যাব। বুধবার আড়াইহাজার থানার বান্টিবাজার থেকে ৩ জনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত চারটি মোবাইল উদ্ধার করা হয়।’

আরও পড়ুন: বাবা-মাকে নিয়ে থাকলে বাসা ভাড়া কম ৫০০, যা বললো আলোচিত বাড়ির মালিক

সব কেন্দ্রে ভোটরদের প্রচন্ড ভীড়: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকার সিটি নির্বাচন অংশগ্রহণমূলক হয়নি: মাহবুব তালুকদার

ফেসবুকে লাইক দিন