জাতীয় ঐক্যের ৫ দফা দাবি কে অসাংবিধানিক বললেন ওবায়দুল কাদের

ইমান২৪.কম: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় ঐক্যের ৫ দফা দাবি অসাংবিধানিক। এখন সংসদ ভেঙে নির্দলীয় সরকার করার প্রয়োজন নেই।

আজ ১৬ সেপ্টেম্বর রবিবার ইনস্টিটউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) কাউন্সিল হলে সংগঠনটির ৪১তম কাউন্সিল অধিবেশনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সংসদের শেষ অধিবেশন অক্টোবর মাসের ২০ তারিখের আগেই শেষ হয়ে যাবে। এরপর আর নির্বাচন পর্যন্ত সংসদ বসবে না। এই সংসদের সদস্যদের কোনও ক্ষমতা ও কার্যকারিতা থাকবে না।কাজেই এটা ভেঙে দেয়া আর অন্যদেশগুলোর মতো রেখে অকার্যকরের মধ্যে পার্থক্যটা কোথায়, আমি বুঝতে পারি না।

তিনি বলেন, প্রতিবেশী দেশসহ পৃথিবীর অন্যান্য দেশে যেভাবে নির্বাচন হয় ঠিক সেভাবেই নির্বাচন হবে আমাদের দেশে। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। এখন নির্বাচন কমিশন পুনর্গঠনের সময় নাই, এখানেতো বিএনপিরও প্রতিনিধি রয়েছে। সবার সঙ্গে আলোচনা করেই রাষ্ট্রপতি এ নির্বাচন কমিশন গঠন করেছেন। তারা স্বাধীনভাবে কাজ করছে।

তিনি আরো বলেন, আগামী জাতীয় নির্বাচনে প্রয়োজন হলে সেনা মোতায়েন হবে। যদি সময় এবং পরিস্থিতিতে মোতায়েন করা দরকার হয় এবং সেই অবস্থায় নির্বাচন কমিশন অনুরোধ করলে, সরকার প্রয়োজনে এবং বাস্তব পরিস্থিতির আলোকে কীভাবে মোতায়েন হবে সেই সিদ্ধান্ত নেবে।

আরও পড়ুনঃ ১৫ দলীয় নতুন ইসলামিক জোটের আত্মপ্রকাশ

নিরপেক্ষ ভোট হলে আওয়ামী লীগ ১০ টি আসনও পাবে না : ব্যারিস্টার জমির উদ্দিন

ফেসবুকে লাইক দিন