জাতিসংঘে কাশ্মীর নিয়ে কথা বলায় এরদোগানকে ধন্যবাদ জানালেন ইমরান খান

ইমান২৪.কম: জাতিসংঘের সাধারণ অধিবেশনে ভাষণ প্রদানকালে কাশ্মীরীদের দূর্দশা ও অধিকার নিয়ে কথা বলায় তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

বুধবার (২৩ সেপ্টেম্বর) এক টুইট বার্তায় ইমরান খান বলেন, জাতিসংঘের সাধারণ অধিবেশনে ভাষণ প্রদানকালে কাশ্মীরীদের দূর্দশা ও অধিকার নিয়ে আবারো দীপ্ত কন্ঠে আওয়াজ তোলায় তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানকে আন্তরিক ধন্যবাদ।

তিনি বলেন, কাশ্মীরিদের প্রতি তুরস্কের অটল সমর্থন তাদের অধিকার আদায়ের বৈধ আন্দোলন ও সংগ্রামের ক্ষেত্রে অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার জাতিসংঘের সাধারণ অধিবেশনের ভাষণে এরদোগান বলেন, কাশ্মীরের বিরোধ নিরসন দক্ষিণ এশিয়ায় স্থিতিশীলতা ও শান্তির মূল চাবিকাঠি।

২০১৯ সালের আগস্ট মাসে ভারতের হিন্দুত্ববাদী বিজেপি সরকারের গৃহীত এক বিতর্কিত পদক্ষেপের কথা উল্লেখ করে এরদোগান বলেন, কাশ্মীরের বিশেষ মর্যাদা বিলুপ্তির পর ভারত সরকার কর্তৃক গৃহীত পদক্ষেপগুলি সমস্যাটিকে আরো জটিল করে তুলেছে।

আমরা জাতিসংঘের প্রস্তাবসমূহের কাঠামোর মধ্যে এবং বিশেষত কাশ্মীরের জনগণের প্রত্যাশার সাথে সামঞ্জস্য রেখে আলোচনার মাধ্যমে এই বিষয়টি সমাধান করার পক্ষে।

ফেসবুকে লাইক দিন