জাকির নায়েককে ভারতে ফেরত পাঠাবে না মালয়েশিয়া

বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ জাকির নায়েককে ভারতের কাছে তুলে দেয়া হবে না বলে জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। তিনি বলেন, যতক্ষণ না তিনি কোনও সমস্যা তৈরি করছেন, ততক্ষণ আমরা তাকে ফেরত পাঠাবো না।

‘জঙ্গিবাদ’ সম্পর্কিত অভিযোগে ভারত সরকার তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করায় জাকির নায়েক বর্তমানে মালয়েশিয়ায় আশ্রয় নিয়েছেন।

বুধবার ভারতীয় কয়েকটি মিডিয়ার খবরে বলা হয়, জাকির নায়েককে মালয়েশিয়া থেকে ভারত ফিরিয়ে আনা হবে। এমন খবর প্রকাশিত হওয়ার পর জনসংযোগ কর্মকর্তার মাধ্যমে দেওয়া এক বিবৃতিতে জাকির নায়েক বলেন, আমার ভারতে ফিরে আসার খবর ভিত্তিহীন ও মিথ্যা।

ভারত তার জন্য যতদিন নিরাপদ না হয়, ততদিন পর্যন্ত ভারতে ফেরার কোনও পরিকল্পনা তার নেই বলে তিনি জানান।

শুক্রবার (০৬ জুলাই) প্রশাসনিক রাজধানী পুত্রজায়ায় এক সংবাদ সম্মেলনে মাহাথির বলেন, যতক্ষণ তিনি কোনও সমস্যা তৈরি করছেন না, ততক্ষণ আমরা তাকে ফেরত পাঠাবো না। কারণ তাকে স্থায়ীভাবে বসবাসের অনুমতি দেওয়া হয়েছে।

ভারতের সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে,বিদ্বেষমূলক বক্তব্য দিয়ে তরুণদের জঙ্গি কর্মকাণ্ডে উৎসাহ দেওয়ার জন্য ভারত জাকির নায়েককে ফেরত চেয়েছে। ৫২ বছর বয়সী জাকির এই সংবাদকে ‘সম্পূর্ণ ভিত্তিহীন ও ভুয়া’ বলে বর্ণনা করেছেন।

ফেসবুকে লাইক দিন