চুক্তিভিত্তিক ওয়াজ করার ব্যাপারে নতুন নির্দেশনা দিলেন আল্লামা শফী

ইমান২৪.কম: দেশের সকল ওয়ায়েজদের চুক্তিভিত্তিক ওয়াজ না করার নির্দেশনা দিয়েছেন হেফাজত ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী।

ওয়ায়েজদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘মুসলমানদের ঈমান ও আকিদা হেফাজতের লক্ষ্যে আহলে হাদিস, শিয়া, মউদুদি, ভন্ডপীর ও বেদয়াতীদের বিরুদ্ধে আপনারা আলোচনা করবেন।

আর এজন্য পড়াশুনা করে এসব ব্যাপারে নিজেরা জ্ঞান অর্জন করবেন’। আজ (শনিবার) রাজধানীর প্রেসক্লাব সংলগ্ন বিএমএ মিলনায়তনে দিনব্যাপী ‘ওয়ায়েজ, খতীব ও দায়ী ওলামায়ে কেরামের করণীয়’ শীর্ষক কর্মশালায় মুঠোফোনে ওয়ায়েজদের উদ্দেশ্যে তিনি এসব নির্দেশনা দেন।

আল্লামা আহমদ শফী বলেন, ওয়াজের ময়দানের ইসলামের শাশ্বত বাণী মানুষের কানে কানে পৌঁছে দিতে ওয়ায়েজীনদের ভুমিকা অপরিসীম। এ জন্য ইসলামের নানা দিক নিয়ে মানুষের সামনে ওয়ায়েজীনদের আলোচনা করতে হবে।

মাহফিলে কৌতুক পরিহারের নির্দশনা দিয়ে তিনি বলেন, ঈমান, আমল, আকিদা ও সমসাময়িক বিভিন্ন সমস্যা নিরসনে ইসলামের নির্দেশনা মানুষের সামনে উপস্থাপনের জন্য ওয়ায়েজীনদের প্রয়োজনীয় জানাশোনা থাকতে হবে এবং নিজেদের যাবতীয় ত্রুটিমুক্ত থাকার চেষ্টা করতে হবে।

বিশেষ করে ওয়াজের মঞ্চকে ক্রীড়া, কৌতুক বা দুনিয়াবী কোনো আসরে পরিণত করা যাবে না। নাস্তিকতার ব্যাপারে জনগণকে সচেতন করা ওয়ায়েজীনদের কর্তব্য উল্রেখ করে তিনি আরও বলেন, কিছু ধর্ম বিদ্বেষী মানুষ নাস্তিকার আড়ালে এদেশে ইসলাম ও ‍মুসলমানদের বিরুদ্ধে প্রপাগান্ডা চালিয়ে আসছে।

এসমস্ত খোলসধারী নাস্তিকদের ধর্মবিদ্বেষী কার্যকালাপের প্রতিরোধে শাপলা চত্বর কায়েম হয়েছিলো। ওয়ায়েজীনদের এ ব্যাপারে সচেতন হতে হবে।

ফেসবুকে লাইক দিন