চিকিৎসকদের বদলির প্রজ্ঞাপনে ভুল, আদেশ বাস্তবায়ন স্থগিত

ইমান২৪.কম: চিকিৎসকদের বদলির প্রজ্ঞাপনে ভুল তথ্য থাকায় সংশ্লিষ্টদের আদেশ বাস্তবায়ন স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (৬ জুলাই) রাত ৯টার দিকে স্বাস্থ্য মন্তণালয়ের থেকে এ নির্দেশ দেয়া হয়েছে। জানা যায়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন জারি চিকিৎসকদের বদলির প্রজ্ঞাপনের ভুল তথ্য থাকায় সংশ্লিষ্টদের আদেশ বাস্তবায়ন স্থগিত করা হয়েছে বলে জানা গেছে।

আর আগে, করোনা ভাইরাস সংক্রমণ বাড়তে থাকায় জনসেবা নিশ্চিতে সরকার মোট এক হাজার ২৫১ জন চিকিৎসককে বিভিন্ন হাসপাতালে সংযুক্তি দিয়ে পদায়ন করেছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের ৪ ও ৫ জুলাইয়ের কয়েকটি প্রজ্ঞাপনের মাধ্যমে এসব চিকিৎসককে বিভিন্ন হাসপাতালে দায়িত্ব দেওয়া হয়েছে।

পরবর্তী নির্দেশ না দেওয়া এই আদেশ বলবৎ থাকবে জানিয়ে তাদের মোট পাঁচটি বিভাগে সংযুক্তি দিয়ে পদায়ন করা হয়। এই চিকিৎসকেরা করোনা ইউনিটে দায়িত্ব পালন করবেন। তাদের মঙ্গলবারের মধ্যে পদায়ন করা কর্মস্থলে যোগ দিতে হবে। তা না হলে আগামীকাল বুধবার বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিকভাবে অবমুক্ত হিসেবে গণ্য হবেন।

তবে এই চিকিৎসকেরা আগের কর্মস্থল (মূল কর্মস্থল) থেকে বেতন-ভাতা তুলবেন। এক্ষেত্রে কারও বর্তমান কর্মস্থল ঠিক না থাকলে তিনি যেখানে কর্মরত আছেন সেখান থেকে অবমুক্ত হবেন এবং যথাসময়ে পদায়ন করা কর্মস্থলে যোগ দেবেন।

আদেশ সংশোধনের প্রয়োজন হবে না। পদায়ন হওয়া চিকিৎসকদের একটি বড় অংশ মেডিকেল কলেজে কর্মরত ছিলেন- যাদের হাসপাতালে বা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পদায়ন করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন