চাঁ’দা না পেয়ে মসজিদের কাজ ব’ন্ধ করে দিল ছাত্রলীগ

ইমান২৪.কম: তেঁ’তুলিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাজী মাসফিকুর রহমান সাকিবের বিরুদ্ধে চাঁ’দা না পেয়ে মডেল মসজিদের নির্মাণ কাজ ব’ন্ধ করে দেয়ার অ’ভিযোগ উঠেছে।

এ সময় ঠিকাদারসহ তার লোকজনদের মা’রধর এবং ভা’ঙচুর করা হয়। এ ঘটনায় বৃহষ্পতিবার দুপুরের পর ঠিকাদারের পক্ষ থেকে থানা পু’লিশের কাছে লিখিত অ’ভিযোগ দেয়া হয়েছে।

তবে অ’ভিযোগ পাওয়ার কথা অস্বীকার করে পুলিশ জানায়, ওই লি’খিত কাগজটি মা’মলা নেয়ার মতো না।

ঠিকাদারের লিখিত অ’ভিযোগে জানা যায়, দেশের ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ প্রকল্পের অধীনে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা সদরের ডাঙ্গীবস্তি এলাকায় ৫০ শতক জ’মির উপর মডেল মস’জিদের নির্মা’ণ কাজ শুরু হয়।

গণপূর্ত বিভাগের অধীনে ১২ কোটি ৪৪ লাখ টাকা ব্যয়ে তিন’তলা ভবন বি’শিষ্ট মডেল মসজিদ নির্মাণ কাজ করছে রংপুরের ঠিকাদারী প্রতিষ্ঠান নর্দান টেকনো ট্রেড।

কিন্তু কাজ শুরুর প্রাথমিক অবস্থা থেকেই স্থানী’য় ছাত্রলীগ নে’তাদের বাধার মুখে পড়ে ঠিকাদারী প্রতিষ্ঠান। তাদের অভিযোগ, সম্প্রতি ২০ লাখ টাকা চাঁ’দা দাবি করে তেঁতুলিয়া উপজে’লা ছাত্রলী’গের সাধারণ সম্পাদক কাজী মাসফিকুর রহমান সাকিব।

চাঁ’দা দিতে অস্বীকার করায় বুধবার থেকে নির্মাণ কাজ ব’ন্ধের নির্দেশ দেয় সাকিব। বৃহস্পতিবার সকালে ভিত্তি ঢালাইয়ের কা’জ শুরু হলে ছাত্রলীগ নেতা সাকিব তার ২০/২৫ জন সহযোগী নিয়ে মডেল মসজিদ নির্মাণ স্থলে হাজির হয়।

এ সময় তারা সেখানে অ’স্থায়ী ঘর ও চেয়ার টেবি’ল ভাঙ’চুর করে। তারা ঠিকাদার নাজমুলহকসহ অন্য কর্মী’দের মা’রধর করে।

ইমান২৪/আ/র

ফেসবুকে লাইক দিন