চাঁ’দার টাকা কম দেয়ায় খিচুড়ির পাতিল ছি’ন’তাই করল ছাত্রলীগ

ইমান২৪.কম: জগ’ন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) টিএসসির দোকান থেকে চাঁদাবাজি করছে ছাত্রলীগের বিলুপ্ত কমিটির বিবাহিত ও সদ্য সাবেক সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক জয়নুল আবেদীন রাসেলের কর্মীরা।

কেন্দ্রীয় ছাত্রলীগের শীর্ষপদে রদবদলের ফলে ‘আমরা পুনরায় বহাল’ ঘোষণা দিয়ে এক দিনে বিশ্ববিদ্যালয় টিএসসি’র দোকানদারদের থেকে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন তারা। চাঁদার টাকা কম দেয়ায় খিচুড়ির পাতিল ছিনতাই ও দোকানীদের পিটিয়ে আহত করেন।

র‌বিবার (১৫ সে‌প্টেম্বর) রা‌তে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফট‌কের সামনে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এই ঘটনা ঘ‌টে। টিএসসি’র দোকানদারের সাথে কথা বলে জানা, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতারা তাদের কর্মীদের মাধ্যমে দীর্ঘদিন চাঁদাবাজি করে আসছিল।

দোকান বসানোর সময় প্রতি দোকান থেকে ১০ হাজার টাকা করে অগ্রিম (অফেরতযোগ্য) নেয়া হয়েছিল। গত ১৯ ফেব্রুয়ারি ছাত্রলীগের কমিটি বিলুপ্তির পর এলাকাভিত্তিক বিভিন্ন শাখা প্রশাখায় বিভক্ত হয়ে পড়ে। এতে করে টিএসসিতে চাঁদাবাজির ব্যাপকতা বেড়ে যায়।

জানা যায়, গত ১৪ সেপ্টেম্বর কেন্দ্রীয় ছাত্রলীগের কমিটি রদবদলের রাতে ক্যাম্পাসে আনন্দ মিছিল করেন এবং পরদিন মিষ্টি খাওয়ার নাম করে টিএসসিতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সদ্য সাবেক ও বিবাহিত সভাপতি তরিকুল ইসলামের একান্ত আস্থাভাজন কর্মী অছাত্র তরিকুল রিমন, অ্যাকাউন্টিং বিভাগের ৭ম ব্যাচের (অছাত্র) মাসুম বিল্লাহ,

৯ম ব্যাচের আলমগীর মুন্সী, বাংলা বিভাগ ৭ম ব্যাচের (অছাত্র) সাইফ আহমেদ লিখন, ম্যানেজমেন্ট ১০ম ব্যাচের সামিউল তাছাহাব শিশির সদ্য সাবেক সাধারণ সম্পাদক জয়নুল আবেদিন রাসেলের একনিষ্ঠ কর্মী ভূগোল ও পরিবেশ বিভাগের ৭ম ব্যাচের (অছাত্র) আব্দুল্লাহ আল মামুন,

ইংরেজি বিভাগ ৯ম ব্যাচের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত কামরুল ইসলামের নেতৃত্বে ১২-১৫ জন গিয়ে দোকানদারদের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবী করে। দোকানীরা চাঁদা কম দেয়ায় এসময় তাদের কয়েকজনকে হুমকি ও মারধর করে।

টাকা দিতে না চাওয়ায় এক খিচুড়ি দোকানীর পাতিল ছিনতাই করে নিয়ে আসে। এরপর তারা ক্যাশ থেকে প্রায় অর্ধ লাখ টাকা নিয়ে চলে যায়। এর প্রতিবাদে দোকানীরা ধর্মঘট ডেকেছে। এতে করে ভোগান্তিতে পড়েছে শিক্ষার্থীরা।

ফেসবুকে লাইক দিন