চরমোনাই মাহফিলে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদানে সৃষ্টির সেবা সংস্থা

ইমান২৪.কম: মানবতার তরে কাজ করার লক্ষেই দুনিয়াতে আমাদের আগমন। মহান আল্লাহ্‌ তায়ালার সৃষ্টির সেবা যারা করেন, তাদের সেবাও মহান আল্লাহ্‌ তায়ালা নিজ হাতে করেন। সেই লক্ষেই সৃষ্টির সেবা দীর্ঘদিন যাবত নওমুসলিমদের সাবলম্বী করার জন্য বিভিন্ন উদ্দ্যোগ নিয়ে কাজ করছে।

এই সংস্থার নওমুসলিম মুহাম্মাদ রাজ, অধ্যাপক আমিরুল ইসলাম, হাফেজ আবু ইউসুফ ফরহাদ, মোঃ সাইফুল সাহেবদের অক্লান্ত পরিশ্রমে আজ সৃষ্টির সেবা সংস্থা এগিয়ে যাচ্ছে। ইতিমধ্যে উত্তরবঙ্গে অসংখ্য নলকূপ স্থাপন ও মাসজিদ মাদরাসা নির্মাণ সহ ৭০ জন এতিমদের চারবছরের পড়াশোনার দায়িত্ব নিয়েছে সৃষ্টির সেবা। সুবিধাবঞ্ছিত এই সকল মানুষের পাশে দাঁড়ানোর সাথে সাথে সৃষ্টির সেবা দ্বীনি দাওয়াত অব্যাহত রাখছে সবসময়।

শুধু নিজ দেশের জন্যই নয় আমাদের দেশে যে সকল রোহিঙ্গা জীবনযাপন করছেন তাদের জন্যও এই শীতে শীতবস্ত্রের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া বাংলাদেশের বিভিন্ন জেলায় ও চরাঞ্চলে বিনামূল্যে ঔষধ বিতরণ ও শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। লাখো মুসল্লীর উপস্থিতে অনুষ্ঠিত চরমোনাই মাহফিলে এক মাইলফলক সৃষ্টি করতে সক্ষম হয়েছে সৃষ্টির সেবা।

তিন দিনের এই মাহফিলে মুসল্লিদের নিত্যপ্রয়োজনীয় ওষুধ কেনার বিশেষ কোন ব্যবস্থা ছিল না। সেখানে সৃষ্টির সেবা বিনামূল্যে ঔষধ বিতরণের মাধ্যমে ভূয়সী প্রশংসার অংশীদার হওয়ার সৌভাগ্য অর্জন করেছে সৃষ্টির সেবা।

সৃষ্টির সেবার লক্ষ্য মানুষের তরে যথাসাধ্য সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া। তবে সৃষ্টির সেবা দ্বীনের দাওয়াতের পাশাপাশি সকল নওমুসলিমদের স্বাবলম্বী করে তুলতে চায়। মহান আল্লাহ্‌ তায়ালা ও নবীজির দেখানো পথ অনুযায়ী আমরা আজ কাউকে স্বাবলম্বী করে তুলতে পারলে, ভবিষ্যতে সেও আরও একজনের পাশে দাঁড়াতে পারবেন। আমাদের এই চলার পথে সকলে দোয়া সহযোগিতা আমাদের কাম্য।

ফেসবুকে লাইক দিন