চট্টগ্রামে ৪.৯ মাত্রার ভূমিকম্প, আতঙ্কিত নগরবাসী

ইমান২৪.কম: আজ রোববার সকাল ৯টার দিকে চট্টগ্রামে মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। ৪ দশমিক ৯ মাত্রার এই ভূমিকম্পে নগরের অনেক ভবন কেঁপে ওঠে। লোকজন আতঙ্কিত হয়ে রাস্তায় নেমে আসেন।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস গণমাধ্যমকে জানান, রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৪ দশমিক ৯। ভূমিকম্পের উৎপত্তিস্থল বাংলাদেশ-ভারত সীমান্তে মিজোরামের কাছে।

ভূমিকম্পে ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি।

>>আবারও বিস্ফোরণে রক্তাক্ত কাশ্মীর, নিহত ১

কাশ্মীরের পুলওয়ামা হামলার রেশ কাটতে না কাটতেই আবার আইইডি বিস্ফোরণে নিহত হয়েছেন ভারতের এক সেনা কর্মকর্তা। শনিবার ভারতের সীমান্ত লাগোয়া রাজৌরিতে হওয়া এই বিস্ফোরণে আহত হয়েছেন বেশ কয়েকজন সেনা সদস্য।

জানা গেছে, সীমান্ত থেকে মাত্র দেড় কিলোমিটারের মধ্যে একটি বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে এই বিস্ফোরণ ঘটে। ধারণা করা হচ্ছে, সীমান্তে পাকিস্তানি জঙ্গিরাই এই বিস্ফোরক রেখেছে। তাদের উদ্দেশ্য ছিল বড় কোনো বিস্ফোরণ। তবে বিস্ফোরক থাকার খবর পেয়ে তা নিষ্ক্রিয় করতে ঘটনাস্থলে পৌঁছায় দেশটির সেনা সদস্যরা। পরে বোমাটি নিষ্ক্রিয় করতে গিয়ে ঘটে বিস্ফোরণ।

এর আগে ১৪ ফেব্রুয়ারি সিআরপিএফ সদস্যদের বহন করা দুইটি বাসে ২০০ কেজি বিস্ফোরক ভর্তি গাড়ি ধাক্কা মারে। এতে শহীদ হন ৪৪ জন সেনা সদস্য। এই ঘটনার দায় স্বীকার করেছিল জইশ-ই-মুহম্মদ।

আরও পড়ুন:  ভারত-পাকিস্তান পারমাণবিক যুদ্ধে কে জিতবে?

কাবা শরীফের ছাদে হাঁটলেন বিতর্কিত যুবরাজ সালমান (ভিডিও)

মোদীর বার্তায় যুদ্ধের শঙ্কা, পাকিস্তান চালাবে পারমাণবিক হামলা

ভারতের পাশে যুক্তরাষ্ট্র-ইসরায়েল, পাকিস্তানের পক্ষে চীন

আমার মনে হয়েছে আমি জাহান্নামে ছিলাম : চীনা বন্দিশিবির থেকে ফিরে এক নারী

সরকারের সমালোচনাকারীরা রাষ্ট্রদ্রোহী হতে পারে না: মানবাধিকার কমিশনের চেয়ারম্যান

ফেসবুকে লাইক দিন