ঘানার ফুটবল তারকা জাস্টিজ ব্লে এর ইসলাম গ্রহন

শান্তির ধর্ম ইসলাম। প্রতিনিয়ত সত্যান্বেষী মানুষগুলো ইসলামকে নিজের ধর্ম হিসেবে গ্রহন করে নিচ্ছে। তেমনিভাবে আফ্রিকার দেশ ঘানার ‘মেডেমা’ ফুটবল ক্লাবের জনপ্রিয় মিডফিল্ডার জাস্টিজ ব্লে নিজ ধর্ম ত্যাগ করে ইসলামে ধর্মান্তরিত হয়েছেন।

ঘানায় এর আগেও ভিন্ন ধর্মাবলম্বী স্থানীয় অনেক খেলোয়াড় ইসলামে ধর্মান্তরিত হয়েছেন। ঘানার স্পোর্টিং সংবাদমাধ্যম ‘ঘানা সকার ডটনেট’ এ তথ্য জানিয়েছে।

জাস্টিজ ব্লে গত দুই মৌসুমে দেশটির অন্যতম জনপ্রিয় দুই ক্লাব ‘মোওভ’ এবং ‘ইয়েলোস’ এ ফুটবলে মূল সদস্য ছিলেন।

ব্লে আল্লাহর একাত্ব এবং হযরত মুহাম্মদ (সা.) কে তার রাসূল হিসেবে স্বীকার করে পবিত্র কালেমা শাহাদাৎ পাঠ করে ইসলাম ধর্ম গ্রহন করেন। ধর্মান্তরিত হবার পরে তিনি নিজের নাম পরিবর্তন করে রশিদ রাখেন।

কিন্তু, দেশটির ফুটবল ভক্তদের কাছে জনপ্রিয় এই মিডফিল্ডারের ধর্মীয় বিশ্বাস পরিবর্তন করে ইসলাম গ্রহনের কথা গোপন রাখা হয়েছে।

কিন্তু ঘানার নেতৃস্থানীয় ফুটবল ওয়েবসাইট ‘ঘানা সকার নেট’ নিশ্চিত করেছে যে এই তারকা ফুটবলার স্থানীয় খেলোয়াড়দের তালিকায় যোগ দিয়েছেন, যারা ইতিপূর্বেই ইসলামে ধর্মান্তরিত হয়েছেন।

তবে ‘মেডেমা’ দলে তার মুসলিম সঙ্গীরা তার ধর্মান্তরের পেছনে উল্লেখযোগ্য কোনো ভূমিকা পালন করেছে কিনা তা স্পষ্ট নয়। বক্স-টু-বক্স মিডফিল্ডার মেডেমা স্কোয়াডের একজন প্রভাবশালী সদস্য।

আরও পরুনঃ প্রতিবন্ধকতা সত্বেও ইসলামের দিকে ঝুঁকছে চীনারা

চুল-দাড়ি কেটে বাবা আমাকে পূজা করতে বাধ্য করেছিল, তবুও আমি ইসলামে অটল থেকেছি

ফেসবুকে লাইক দিন