গ্রেপ্তারের আগে যা বললেন হেফাজত নেতা সাখাওয়াত!

ইমান২৪.কমঃ হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহকারী মহাসচিব মুফতি সাখাওয়াত হোসাইন রাজীকে গ্রে’প্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপির) গোয়েন্দা বিভাগ (ডিবি)।

বুধবার (১৪ এপ্রিল) সন্ধ্যায় ইফতারের কিছুক্ষণ আগে তাঁকে লালবাগ কেল্লার মোড়ে তাঁর বাসা থেকে গ্রে’প্তার করেন ডিবি’র সদস্যরা।গ্রে’প্তার হওয়ার কিছুক্ষণ আগে একটি বেসরকারি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে নিজের গ্রে’প্তার হওয়ার সম্ভবনার বিষয়ে কথা বলেন মুফতি সাখাওয়াত। বলেন, ‘সরকার চাইলে তো গ্রে’প্তার এড়ানো যাবে না।

তবে সরকার কত গ্রে’প্তার করবে, কতদিন জে’লে রাখবে?’মুফতি সাখাওয়াত হোসেন বলেন, মা’ম’লা, গ্রে’প্তা’র সবকিছু আ’ইনিভাবে মোকাবেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রতিটি জেলা ও উপজেলায় আইনজীবীদের নিয়ে দুই থেকে তিন সদস্যের আইনি সহায়তা সেল গঠন করা হবে। হেফাজতে ইসলামের নেতাকর্মীদের মা’ম’লা ও গ্রে’প্তা’রের বিষয়ে তাঁরা কাজ করবেন।

বাংলাদেশ ফরায়েজী আন্দো’লনের সভাপতি মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসানের পদ’ত্যাগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, হেফা’জত বড় সংগঠন। কেউ যদি চলে যায় তাতে সংগঠনের ওপর প্রভাব পড়বে না। তিনি থাকা অবস্থায়ও আলাদা প্রভাব ছিলো না।

মুফতি সাখাওয়াতের গ্রে’প্তা’রের বিষয়টি নিশ্চিত করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেন, সন্ধ্যায় তাঁকে গ্রে’প্তা’র করা হয়েছে। সম্প্রতি হেফাজতে ইসলাম আন্দোলনের নামে যে তাণ্ডব চালিয়েছে, এসব ঘট’নায় রাজধানীর একাধিক থা’নায় তাঁর নামে কয়েকটি মা’ম’লা হয়েছে। এসব মা’ম’লার মধ্যে কয়েকটি মা’ম’লায় তাঁকে গ্রে’প্তার দেখানো হয়েছে।

ফেসবুকে লাইক দিন