ভারতে মুসলিম পুলিশকে দাড়ি ধরে টানাটানি, গ’লাটি’পে প্রাণে মা’রার চেষ্টা

ইমান২৪.কম: ভারতের গুজরাটে সংখ্যাগরিষ্ঠ হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় ক’ট্টরপ’ন্থীদের হাতে ব’র্বর হা’ম’লার শি’কার হয়েছেন এক মুসলিম পুলিশ কনস্টেবল। হা’মলার সময় উ’গ্রবাদী হি’ন্দুরা তার দাড়ি ধরে টানাটানি করে এবং পরে গ’লা’টিপে শ্বা’সরোধ করে তাকে হ’ত্যার চেষ্টাও করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

৪৪ বছর বয়সী আ’হত ওই পুলিশ কনস্টেবলের নাম আরিফ ইসমাইল শেখ। ভারতের গুজরাটের ভাদোদারা শহরে শুক্রবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে। এই ঘটনার পর শনিবার ভাদোদারা সিটির জোন-৩ এর ডিসিপি স’ঞ্জয় খারাত সংবাদ সংস্থা নিউজক্লিককে জানান,

‘মুসলিম কনস্টেবলের ওপর উ’গ্রবাদী স’ন্ত্রা’সীদের হা’ম’লার ঘটনায় এফআইআর দায়ের করা হয়েছে। আমরা বিষয়টি জানার পরপরই তদন্ত শুরু করেছি’। এদিকে এই ঘটনায় জড়িত ৩ অভিযু’ক্তকে গ্রে’ফতার করেছে পুলিশ।

হা’মলার শিকার ভূ’ক্তভোগী মুসলিম পুলিশ কনস্টেবল আরিফ ইসমাইল শেখ জানান, গত ২৩ আগস্ট শুক্রবার রাত সাড়ে ৮টা নাগাদ তিনি যখন বাড়ি ফিরছিলেন, তখন কয়েকজন অজ্ঞাত পরিচয় দু’ষ্কৃতকারী তাকে গা’লাগা’লি শুরু করে।

এরপর তারা তাকে মা’রধর করে। আরিফ বলেন, হা’মলা’কারীরা তাকে মা’রধ’র করার পর তার মানিব্যাগটি পর্যন্ত নিয়ে যায়। একপর্যায়ে আশেপাশের লোকজন ছুটে এলে তারা পালিয়ে যায়। তিনি অভিযোগ করেন,‘পুলিশ প্রথমত তার অভিযোগ নিতে অ’স্বীকার করে, এরপর অ’ভিযোগ নিলেও যথাসাধ্য সহজ করে দেখানোর চেষ্টা করে। প্রথমে ঘটনাটিকে একটি সাধারণ ঝগড়া বা লড়াইয়ের মতো করে তুলে ধরে অবজ্ঞা পরে পুলিশ।

ফেসবুকে লাইক দিন