‘খেদমতে খলক ফাউন্ডেশন’-এর খুলনা বিভাগের করোনায় মৃতদের কাফন-দাফনের ৭০টি টিমের প্রশিক্ষণ সম্পন্ন

ইমান২৪.কম: মুফতি আজিমুদ্দিন, খুলনা থেকে: “খেদমতে খলক ফাউন্ডেশন”-এর উদ্যোগে করোনায় মৃতদের কাফন-দাফন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার ১২/০৭/২০ইং যশোর জিলা স্কুল ̄অডিটোরিয়াম ও সোমবার ১৩/০৭/২০ইং তারিখ খুলনা ইসলামী ফাউন্ডেশন অডিটোরিয়ামে উক্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

খেদমতে খলক ফাউন্ডেশন খুলনা বিভাগের সকল উপজেলার সমন্বয়ে গঠিত ৭০টি টীম এতে অংশ গ্রহণ করেন। কর্মশালা শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য ̈ রাখেন- এসএম ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার, খুলনা; লেঃ কর্ণেল নিয়ামুল হালিম খান সেনা কর্মকর্তা যশোর; মোঃ আহসান উল্লাহ শরিফী, অতিরিক্ত জেলা প্রশাসক, খুলনা; অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন শিকদার, যশোর; খেদমতে খলক ফাউন্ডেশনের পরিচালক মুফতি ইয়াহইয়া সাহেব সহ প্রমুখ।

এ সময় ভয়াবহ পরিস্থিতি থেকে দেশ ও বিশ্ববাসীর মুক্তি এবং মুসলিম উম্মাহর শান্তি কামনা করা হয়। এর আগে উভয় স্থানে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন আল-মারকাজুল ইসলামী বাংলাদেশের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হামজা শহিদুল ইসলাম সহ প্রশিক্ষক টীম।

কিভাবে করোনায় আক্রান্ত মৃতদের গোসল, কাফন এবং দাফন করাতে হবে সে বিষয়ে তিনি হাতে কলমে প্রশিক্ষণ দেন। এতে ৭০টি দলের চার শতাধিক সদস ̈রা অংশ নেন।

পরে খেদমতে খলক ফাউন্ডেশনের পক্ষ থেকে ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মুফতি আজিমুদ্দিন, ও সদস্য মুফতি সাইফুল ইসলাম প্রতিটি দলকে পিপিই, মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার, জীবাণুনাশক স্প্রে মেশিনসহ সুরক্ষা সামগ্রী প্রদান করেন।

খুলনা বিভাগে যে কোন ̄স্থানে করোনা উপসর্গ বা করোনায় মৃতদের কাফন-দাফনের জন্য ০১৯১১-০১৯৭৪৪, ০১৭১৮-১৮২৩৮১, ০১৭১৬-৯৬৭৬৫০ ও ০১৭১৫-৭৮২২২০ নাম্বারে যোগাযোগ করার জন্য খেদমতে খলক ফাউন্ডেশনের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।

ফেসবুকে লাইক দিন