খাল উদ্ধার অভিযানে বাধা দেওয়ায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

ইমান২৪.কম: ঢাকার মোহাম্মদপুরের বসিলা এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় বাধা দেওয়ার অভিযোগ উঠে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। এ ঘটনায় ওই ছাত্রলীগ নেতাকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে বসিলা আমিন মোমিন হাউজিং এলাকায় বিআইডাব্লিউটির উচ্ছেদ অভিযানের সময় এই ঘটনা ঘটে। আটক ব্যক্তির নাম আসাদুজ্জামান তালুকদার লাবু। তিনি নিজেকে মাদারীপুরের কালকিনি পৌর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবে পরিচয় দিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুড়িগঙ্গা নদীর বসিলা অংশে একটি খাল উদ্ধারের সময় তালুকদার নামে এক যুবক বাধা দেওয়ার চেষ্টা করেন। এসময় তিনি ছাত্রলীগ নেতা পরিচয় দিয়ে উচ্ছেদের দায়িত্বে থাকা বিআইডাব্লিউটির কর্মকর্তাদের সঙ্গে দুর্ব্যবহার করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান বলেন, সরকারি কাজে বাধা দেওয়ায় তালুকদারকে আটক করা হয়। অভিযান শেষে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি ক্ষমা চান। ভবিষ্যতে এ ধরনের কাজে অংশ নেবেন না, এই মর্মে মুচলেকা দেন। পরে তাকে ছেড়ে দেওয়া হয়।

এদিকে সোমবার থেকে বসিলা এলাকায় বুড়িগঙ্গা নদীর তীর দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালাচ্ছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ-বিআইডব্লিউটিএ। মঙ্গলবারও চলে অভিযান। অভিযানে ১২০টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়।

অন্যের বৌ তুলে নেয়ার চেষ্টা; ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

অন্যের বৌ তুলে নেয়ার চেষ্টা; ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

কুমিল্লার দেবীদ্বারে একটি বৌ-ভাত অনুষ্ঠান থেকে নববধূ তুলে নেওয়ার চেষ্টার ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত ইসমাইল হোসেন এ মামলার প্রধান আসামি। তিনি জেলার বুড়িচং উপজেলার নিমসার জুনাব আলী ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি (সদ্য বিলুপ্ত কমিটি)।

ঘটনার ১৮দিন পর সোমবার দিবাগত গভীর রাতে দেবীদ্বার থানা পুলিশ অভিযান চালিয়ে বুড়িচং উপজেলার মাধবপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

পুলিশ জানায়, ৮ ফেব্রুয়ারি উপজেলার সাহারপাড় গ্রামে দুপুরে বরের বাড়িতে বৌ-ভাতের অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই দিন ইসমাইল ও তার সহযোগী সাকিবের নেতৃত্বে ৫০/৬০ জনের একটি দল বৌ-ভাত অনুষ্ঠান থেকে কনে তুলে আনতে গিয়ে এলাকাবাসীর গণধোলাইয়ের শিকার হন। পরে স্থানীয় জনতা সাতজনকে আটক করে পুলিশে সোপর্দ। এ ঘটনায় কনের বাবা দেবীদ্বার থানায় মামলা করেন।

এদিকে ওই ঘটনার পরদিন কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগ নিমসার জুনাব আলী ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সোহরাব হোসেন জানান, ঘটনার পর থেকে মামলার প্রধান আসামি ইসমাইল হোসেন পলাতক ছিল। সোমবার রাতে তাকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার দুপুরে আদালতে প্রেরণ করে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। অপর আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আরও পড়ুন:  ইমরান-সালমান বন্ধুত্ব, মোদির কপালে ভাঁজ

চুপ করে বসে থাকবো না, পাল্টা হামলা চালাব: ইমরান খান

হামলার জবাব দিতে কতটুকু প্রস্তুত ভারতের সেনাবাহিনী?

ভারত-পাকিস্তান সিমান্ত রণসাজে সজ্জিত, ৬০০ ট্যাংক পাঠালো পাকিস্তান

আবারও ব্যাপক সংঘর্ষ কাশ্মীরে, ভারতীয় বাহিনীর মেজর-সহ নিহত ৫

জাপানি নারীর ইসলাম গ্রহণের হৃদয়বিধারক ঘটনা ও পর্দার প্রতি সন্মান

ফেসবুকে লাইক দিন