খালেদাকে অভ্যর্থনা জানাতে এসে ২৫ নেতাকর্মী আটক হল

রাজধানীর হাইকোর্ট এলাকায় খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে এসে পুলিশের হাতে ২৫ জন নেতাকর্মী আটক হয়েছেন। বুধবার সকাল থেকে শাহবাগ থানা পুলিশ তাদের আটক করে। এছাড়া গত মঙ্গলবার একই জায়গা থেকে আরও ১২ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

পুলিশের শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মিজান বলেন, তাদের থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। খালেদা জিয়া এখনও আদালতে আছেন। সব সিনিয়র স্যাররা মাঠে আছেন। তারা ফিরলে তাদের (আটকদের) বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

তবে শাহবাগ থানার একটি সূত্র জানায়, ডিসেম্বরের ৫ তারিখে আদালত থেকে হাজিরা দিয়ে খালেদা জিয়ার ফেরার পথে গাড়িবহরের পেছনে থাকা বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ঘটেছিল। এই ঘটনায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে পুলিশ মামলা দায়ের করে। আটক এসব নেতাকর্মীদের ওই মামালা গ্রেফতার দেখানো হতে পারে।

বুধবার (২০ ডিসেম্বর) সকালে বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত বিশেষ আদালতে হাজির হন খালেদা জিয়া। আটকরা তাকে অভ্যর্থনা জানাতে হাইকোর্ট, প্রেসক্লাব, দোয়েল চত্বর এলাকায় অবস্থান নিয়েছিলেন বলে জানা গেছে।

এদিকে আজ সকাল থেকেই এসব এলাকায় চলাচলকারীদের তল্লাশি করে পুলিশ। সন্দেহভাজন অনেককে প্রথমে আটক করা হলেও আইডি কার্ড দেখে অনেককে ছেড়ে দেয়া হয়। –iman24.com

ফেসবুকে লাইক দিন