কোনও দেশের অ’ভ্যন্তরীণ বিষয়ে মন্তব্য করতে চাই না: আসামের ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী

ইমান২৪.কম: আসামে ঘোষিত চূড়ান্ত জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেন, কোনও দেশের অভ্যন্তরীণ ব্যাপারে মন্তব্য করছি না এবং আমরা মন্তব্য করতে চাইও না।

তবে আমাদের ভারত যদি কিছু জিজ্ঞাসা করে তখন আমরা আমাদের প্রতিক্রিয়া জানাবো। রোববার (১ সেপ্টেম্বর) সকা‌লে গাজীপু‌রের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেন, একাত্তরের পরে আমাদের বাংলাদেশ থেকে কেউ ভারতে যায়নি। যারা গিয়েছেন তারা আগেই গিয়েছেন। ওই দেশ থেকে যেমন এখানে এসেছে এখান থেকেও ওখানে গিয়েছে।

তিনি বলেন, সরকারের আন্তরিকতায় রাজশাহী‌তে কারা প্রশিক্ষণ কেন্দ্রের কাজ চলমান রয়েছে। ঢাকার কেরানীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মু‌জিব কারা প্রশিক্ষণ একা‌ডে‌মি নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হ‌য়ে‌ছে।

গরিব ও অসহায় বন্দিদের জন্য বিনা খর‌চে কারাগারে আইনজীবী নিয়োগ দেয়া হচ্ছে। অন্যদিকে এন‌জিও-এর মাধ্যমে কারাগা‌রে আইনি সহায়তা দেয়া হচ্ছে।

কারা কর্মকর্তা-কর্মচারী‌দের প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী ব‌লেন, আপনা‌দের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন ক‌রে সরকারের সাফল্য‌কে আরও উজ্জ্বল করে তুলুন।

ফেসবুকে লাইক দিন