কুরআন-হাদিস পড়ে সিদ্ধান্ত নিয়েছি মিডিয়াতে আর কাজ করবো না: অভিনেত্রী সুজানা জাফর

ইমান২৪.কম: জনপ্রিয় মডেল অভিনেত্রী সুজানা জাফর। বর্তমানে আছেন দুবাইতে। ঝলমলে দুনিয়ায় ১৬ বছরের ক্যারিয়ার ইতি টানতে যাচ্ছেন তিনি।

সম্প্রতি জানালেন মিডিয়াতে আর কাজ করবেন না তিনি। মিডিয়া ছাড়ছেন, এমন সিদ্ধান্ত কেন? গণমাধ্যমের এই প্রশ্নে সুজানা জানান, ৩ বছর আগে বুটিক্স ব্যবসায় নামি, তখনই ঠিক ধীরে ধীরে নিজেকে মিডিয়া থেকে গুটিয়ে নেয়ার সিদ্ধান্ত নেই।

সেজন্য বছরে দু একটি কাজ করেছি। এর বাইরে ব্যবসায় মনোযোগ দিয়েছি। পাশাপাশি কিছু আশ্রম ও অসহায় মানুষদের জন্য কাজ করে যাচ্ছি।

২০১৮ সালের নভেম্বরে ওমরাহ্‌ হজ পালনের পর মিডিয়া থেকে মন আরো সরে যায়। গত তিন বছরে দুয়েকটি কাজ করতে গিয়ে দেখেছি, মিডিয়া অনেক পরিবর্তন হয়ে গেছে।

‘সত্যি কথা বলতে প্রথমদিকে কাজের যেমন পরিবেশ ছিল এখন তেমনটা পাইনি। অন্যের কথা বলে তো আমার লাভ নেই, আমার কাছে এখন মিডিয়া জায়গাটা কমফোর্টেবল না।

উপলব্ধি হলো, মিডিয়া আর আমার জন্য না। যেখানে ট্যালেন্টের মূল্য কম সেখান থেকে আমি সরে আসতে চেয়েছি। বুটিক্স ব্যবসায় মানুষের কাছ থেকে অনেক রেসপেক্ট পেয়েছি।’

মিডিয়াকে ‘গুডবাই’ জানানোর সিদ্ধান্ত আপনার জন্য অনেক কঠিন হলো না? এমন প্রশ্নে তিনি বলেন, ছোটবেলা থেকেই নামাজ আদায় করতাম, কোরআন পড়তাম। এটা হয়তো অনেকের অজানা ছিল।

করোনায় গত তিনমাসে হোম কোয়ারেন্টাইনে থেকে আমি কোরআন, হাদিস থেকে অনেক বেশি জ্ঞান নিয়েছি। সেসব জ্ঞান থেকে আমার মনে হয়েছে মিডিয়াতে আমার কাজ করা ঠিক না এবং মন থেকে কাজের উদ্দীপনা আসছে না।

গত ৩ মাসে কোরআন, হাদিস থেকে যা শিখেছি সেখান থেকে আমি বেশি শান্তি পেয়েছি, যা আগে কখনোই পাইনি। মিডিয়া ছাড়ার জন্য কেউ আমাকে বাধ্য করেনি। আমার মন থেকে মিডিয়ায় কাজের ইচ্ছে নষ্ট হয়ে গেছে। তাই আমি মিডিয়াতে আর কাজ করবো না।

ফেসবুকে লাইক দিন