কাশ্মীরে একটা গু’লিও ছোঁড়েনি ভারত, কারো ঘটেনি মৃ’ত্যুও: অমিত শাহ

ইমান২৪.কম: অমিত শাহ গর্বভরে দাবি করেছেন, কাশ্মীরিদের বিক্ষোভ দমন করতে ভারতের পক্ষ হতে একটি গু’লিও ছুঁড়তে হয়নি। উপরন্তু একজন মানুষেরও মৃ’ত্যুও ঘটেনি।

তিনি বলেন, সংসদে কংগ্রেস নেতারা দাবি করেছিলেন, কাশ্মীরে অনেক র’ক্তপাত হবে। কিন্তু কিছুই হয়নি। এখন উল্টো শা’ন্তিপূর্ণ ভাবে উন্নয়নের পথে হাঁটছে কাশ্মীর।

শনিবার (২৬ অক্টোবর) ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এসব কথা বলেন। তার দাবি, সর্দার পটেল দেশীয় রাজ্যগু’লিকে ভারতের অন্তর্ভুক্ত করেছিলেন। কিন্তু কাশ্মীর তার বাইরে থেকে গিয়েছিল।

বিশেষ মর্যাদা লোপ করে নরেন্দ্র মোদী কাশ্মীরকে বরাবরের জন্য ভারতের সঙ্গে যুক্ত করেছেন। তিনি পটেলের স্বপ্নপূরণ করেছেন। পাকিস্তানের বিরুদ্ধে সামরিক অ’ভিযান নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভূয়সী প্রশংসা করেছেন অমিত।

আরো পড়ুন>> ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার সংশোধিত ফল রোববার সন্ধ্যায় প্রকাশ করা হয়েছে। এর আগে ভুলের কারণে স্থগিত হয়েছিলো।

নতুন ফলে আগে উত্তীর্ণ হওয়া শিক্ষার্থীদের তালিকায় আরও ২ হাজার ৪৭৮ জন যোগ হয়েছেন। এতে এই ইউনিটে পাসের হারও ২ দশমিক ৮৮ শতাংশ বেড়েছে।

পরীক্ষার এক মাস পর ২০ অক্টোবর ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। প্রকাশিত ফলে ১১ হাজার ২০৭ জন পরীক্ষার্থী নৈর্ব্যক্তিক ও লিখিত উভয় অংশে সমন্বিতভাবে উত্তীর্ণ হন।

এই ইউনিটে এবার ১ হাজার ৭৯৫ আসনের বিপরীতে ৮৮ হাজার ৯৯৬ জন শিক্ষার্থী আবেদন করেন। তবে ভর্তি পরীক্ষায় অংশ নেন ৮৫ হাজার ৮৭৯ জন। সেই ফলে পাসের হার ছিল ১৩ দশমিক শূন্য ৫ শতাংশ।

ফেসবুকে লাইক দিন