কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ৫ গেরিলা নিহত, প্রতিবাদে বিক্ষোভ

ইমান২৪.কম: ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে ভারতীয় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে পাঁচ গেরিলা যুদ্ধা নিহত হয়েছে। আজ (রোববার) দক্ষিণ কাশ্মিরের কুলগাম জেলায় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। ওই ঘটনাকে কেন্দ্র করে প্রতিবাদী জনতা সড়কে নেমে বিক্ষোভ প্রদর্শন করলে ভারতীয় নিরাপত্তা বাহিনী পেলেট গান ব্যবহার করলে কমপক্ষে ১০ জন আহত হন।

প্রশাসনের পক্ষ থেকে সতর্কতামূলক পদক্ষেপে গোটা জেলায় ইন্টারনেট পরিসেবা স্থগিত করা হয়েছে।

তবে পুলিশের এক মুখপাত্র বলেন, কুলগাম জেলার দেভসার এলাকার কীলামে সন্ত্রাসীদের উপস্থিতির কথা জানতে পেরে আজ ভোরে ওই এলাকা ঘিরে ফেলে পুলিশ ও নিরাপত্তা বাহিনী যৌথভাবে তল্লাশি অভিযান চালায়।

এসময় লুকিয়ে থাকা সন্ত্রাসীরা নিরাপত্তা বাহিনীকে টার্গেট করে গুলিবর্ষণ করলে নিরাপত্তা বাহিনীর পাল্টা গুলিবর্ষণ করে। ওই ঘটনায় পাঁচ সন্ত্রাসী নিহত হয়েছে। সংঘর্ষস্থল থেকে প্রচুর অস্ত্রশস্ত্র ও গুলিবারুদ উদ্ধার হয়েছে। পুলিশ এ ব্যাপারে তদন্ত শুরু করেছে।

এদিকে, আজ তল্লাশি অভিযানের প্রতিবাদে স্থানীয় জনতা সড়কে নেমে বিক্ষোভ প্রদর্শন করলে নিরাপত্তা বাহিনীর পাল্টা পদক্ষেপে কমপক্ষে একডজন প্রতিবাদী জনতা আহত হন।

এদের মধ্যে ১০ জন পেলেট গানের ছররা গুলিতে আহত হয়েছেন। শরীরে বিভিন্ন অংশে আঘাত পাওয়া ব্যক্তিদের চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সের সাহায্যে দ্রুত কুলগাম জেলা হাসপাতালে পাঠানো হয়।

পুলওয়ামাতে গত বুধবার গেরিলাদের বিরুদ্ধে নিরাপত্তা বাহিনী অভিযান চালালে সেসময়ও প্রতিবাদী জনতা ও নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষ হয়।

আরও পড়ুন: প্রতি বছর বাড়ছে ৮ লাখ বেকার : সিপিডির প্রতিবেদন

মিয়ানমার সীমান্ত খুলে দেয়ার আহ্বান জানালো জাতিসংঘ

স্কুলে ধর্ম শিক্ষক হিসেবে কওমি শিক্ষার্থীদের নিয়োগের দাবি সংসদে (ভিডিও)

‘রাস্তায় নামেন, রাস্তায় বসে মোনাজাত ধরেন’: বিএনপিকে ডা. জাফরুল্লাহ

দুর্নীতিবাজ রাঘব বোয়ালদের ছেড়ে শিক্ষকদের নিয়ে ব্যস্ত দুদক: হাইকোর্ট

যখনই আমি ভুল করবো আপনি শুধরে দিবেন: মাওলানা তারিক জামিলকে ইমরান খান

ফেসবুকে লাইক দিন