কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে সেনাসদস্য-সহ নিহত ৪

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের কুলগাম জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে এক সেনা জওয়ান ও ৩ বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন। আজ (বুধবার)ওই সংঘর্ষের ঘটনায় সেনাবাহিনীর দু’জন সদস্য আহত হয়েছেন। আহতদের সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কর্মকর্তারা বলেন, কুলগামের খুদওয়ানি এলাকায় সন্ত্রাসীদের উপস্থিতির খবর পেয়ে নিরাপত্তা বাহিনী গতকাল গভীর রাতে সেখানে ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করে। আজ ভোরে সন্ত্রাসীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর বন্দুক যুদ্ধ শুরু হয়। এসময় নিরাপত্তা বাহিনীর তিন সদস্য আহত হলে এদের মধ্যে হাসপাতালে একজনের মৃত্যু হয়।

এদিকে, নিরাপত্তা বাহিনীর অভিযানে স্থানীয় প্রতিবাদী জনতা পাথর নিক্ষেপ করে তাদেরকে বাধা সৃষ্টি করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এসময় নিরাপত্তা বাহিনী কাঁদানে গ্যাসের সেল নিক্ষেপ করাসহ গুলি ও পেলেট গানের ছররা গুলি চালালে তিন জন নিহত ও ৩৫ জনেরও বেশি মানুষ আহত হন। নিহতরা হলেন, সারজেল আহমেদ শেখ (২৮), বিলাল আহমেদ দার (১৬) এবং ফায়সাল ইলাহি। নিহতের সংখ্যা পরে আরো বাড়ার আশঙ্কা রয়েছে।

এদিকে, নিরাপত্তা বাহিনীর অভিযানে বেসামরিক ব্যক্তিদের হতাহতের ঘটনায় আজ বান্দিপোরার সাম্বাল ডিগ্রি কলেজের ক্ষুব্ধ ছাত্ররা বিক্ষোভ প্রদর্শন করেন। ছাত্ররা কলেজ চত্বরে জড়ো হয়ে সরকারবিরোধী স্লোগান দিয়ে ওই ঘটনার তীব্র নিন্দা করেন।

বারামুল্লা জেলার হান্দওয়াড়াতে সরকারি কলেজের ছাত্ররাও তীব্র ক্ষোভ প্রকাশ করে ক্যাম্পাস চত্বরে সরকার বিরোধী ও স্বাধীনতাকামী স্লোগান দেন। আজ একইভাবে কাশ্মির বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাও সরকার বিরোধী ও স্বাধীনতাকামী স্লোগান দিয়ে ওই ঘটনার নিন্দায় সোচ্চার হন।

ফেসবুকে লাইক দিন