কাবা শরীফের ছাদে হাঁটলেন বিতর্কিত যুবরাজ সালমান (ভিডিও)

ইমান২৪.কম: মুসলমানদের সবচেয়ে পবিত্রতম স্থান কাবা শরীফের সংস্কার কাজ পরিদর্শন করতে গিয়ে আচমকা কাবা ঘরের ছাদে উঠে পড়েন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। এ সময় তার সঙ্গে বেশ কয়েকজন কর্মকর্তাও সেখানে ওঠেন। তবে কাবার ছাদে কিছুক্ষণ পায়চারি করার পর বিন সালমান সেখান থেকে নেমে পড়েন।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) দ্য এরাবিয়ান রিপাবলিক সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এ ঘটনার একটি ভিডিও প্রকাশ করে। সেই ভিডিও বরাতে করা প্রতিবেদনে যুবরাজ সালমানের কাবা শরীফের ছাদে ওঠার বিষয়টি নিশ্চিত করেছে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

প্রকাশিত ভিডিওতে দেখা যায়, প্রথমে সৌদি যুবরাজ পবিত্র কাবা শরীফের ছাদে ওঠেন এবং এর কিছুক্ষণ পর আরও তিনজন কর্মকর্তা যুবরাজের পিছুপিছু কাবা শরীফের ছাদে উঠে আসেন।

মূলত সেই দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পরপরই অসংখ্য দর্শক তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। ভিডিওর নিচে করা কমেন্টে তার বলেন, সৌদি যুবরাজের পবিত্র কাবা শরীফের ছাদে ওঠা ঠিক নয়। কেননা তিনি ইয়েমেন যুদ্ধ, সাংবাদিক জামাল খাসোগি হত্যাসহ নানা বিষয়ে দায়ী হয়ে আছেন। তাই এমন মানুষের এই পবিত্রতম স্থানে ওঠার কোনো যোগ্যতাই নেই।

এ সময় মুসলমানদের দুই পবিত্র মসজিদের অভিভাবক হিসেবে তার অবস্থান বিতর্কিত উল্লেখ করে আন্তর্জাতিক একটি কমিটি গঠনের মাধ্যমে অনেকে হজ পরিচালনার পরামর্শ দিয়েছেন।

উল্লেখ্য, এর আগেও এ ধরনের নানা বক্তব্যকে সৌদি আরবের পক্ষ থেকে প্রত্যাখ্যান করে তা দেশটির সার্বভৌমত্বের ওপর আঘাত হিসেবে উল্লেখ করা হয়েছিল।

আরও পড়ুন:  ‘এটাই আমার শেষ মেয়াদ’ : প্রধানমন্ত্রী

এবার বড় সুখবর পেলেন প্রাথমিক শিক্ষকরা

স্কুলে ধর্ম শিক্ষক হিসেবে কওমি শিক্ষার্থীদের নিয়োগের দাবি সংসদে (ভিডিও)

‘রাস্তায় নামেন, রাস্তায় বসে মোনাজাত ধরেন’: বিএনপিকে ডা. জাফরুল্লাহ

আমার মনে হয়েছে আমি জাহান্নামে ছিলাম : চীনা বন্দিশিবির থেকে ফিরে এক নারী

সরকারের সমালোচনাকারীরা রাষ্ট্রদ্রোহী হতে পারে না: মানবাধিকার কমিশনের চেয়ারম্যান

ফেসবুকে লাইক দিন