কাবা শরীফকে ভাস্কর্য বলল মাওলানা জিয়াউল হাসান

ইমান২৪.কম: কাবা শরীফকে ভাস্কর্য বলল বাংলাদেশ সম্মিলিত ইসলামী জোটের সভাপতি হাফেজ মাওলানা জিয়াউল হাসান। চ্যানেল নিউজ টোয়েন্টিফোর-এর টকশোর ভিডিও সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ২মিনিটের ঐ ভিডিওতে মাওলানা জিয়াউল হাসান কাবা শরীফকে ভাস্কর্য বলে। ভিডিওটি আপনারা নিচ থেকে দেখে নিন।

আরো পড়ুন>> এতোদিন চীনের হাত ধরে নিজেদের শক্তি বাড়ালেও পাকিস্তান এবার তার ঐতিহাসিক বন্ধু তুরস্কের কাছ থেকে ড্রোন কিনতে চাচ্ছে।

জানা গেছে, পাকিস্তান সেনাবাহিনী এস-২৫০ মিনি ইউএভি ট্রায়াল দিতে চাইছে। ৩ সেপ্টেম্বর প্রথম ট্রায়াল হয়, এরপর ৮ থেকে ১৮ সেপ্টেম্বর ট্রায়াল চলে।

এই মিনি ইউএভিগুলো মূলত তিন ঘণ্টা ধরে উড়ার ক্ষমতা রাখে। নজরদারির কাজে এগুলি ব্যবহার করা হবে বলে জানা গেছে। মাটি থেকে ১৫০ কিলোমিটার ওপরে ওড়ে এই মিনি ইউএভি।

এর আগে পাকিস্তান জানিয়েছিল, চীনে তৈরি ইউএভি বা মানবহীন ড্রোন সীমান্তে মোতায়েন করা হবে। যাতে নজরদারি চালানো যায় ভারতের ওপর। নিয়ন্ত্রণরেখা বরাবর এই ড্রোনগুলি রাখা হবে।

ভারতীয় গোয়েন্দা রিপোর্ট জানায়, প্রচুর এরকম চীনা ড্রোন কিনেছে পাকিস্তান। এই ড্রোনগুলি হল সি এইচ-৪। পাকিস্তান সেনার ব্রিগেডিয়ার মুহম্মদ জাফর ইকবালের নেতৃত্বে ১০ জন সেনা চীন সফর করেন।

এই ড্রোন কেনা নিয়ে কথা বলতেই তারা বেইজিংয়ে যান। চীনের এয়ারোস্পেস লং মার্চ ইন্টারন্যাশনাল ট্রেড কোম্পানি এই মানবহীন ড্রোনগুলিকে বানিয়েছিল।

পাকিস্তানের হাতে এগুলি তুলে দেওয়ার কথা ছিল। ২০১৯ সালের ডিসেম্বরেও এই ড্রোনগুলির উৎপাদন দেখতে চীন সফরে গিয়েছিলেন ইকবাল। তখনই ২০২০ সালে পাকিস্তানের হাতে ড্রোনগুলি তুলে দেওয়ার কথা জানানো হয়।

ফেসবুকে লাইক দিন