কল্পকাহিনী নয় বাস্তবেই, ভারতে কবর থেকে সোনা-হিরেসহ ৪৩৩ কোটি রূপি উদ্ধার

ইমান২৪.কম: ভারতে আয়কর দফতরের চোখ এড়াতে মাটির নীচে পুঁতে রাখা হয়েছিল রাশি রাশি সোনা আর হিরে। বড় কয়েকটি কবরে ঢুকিয়ে রাখা হয়েছিল হিসাব বহির্ভূত কোটি কোটি রূপি ও অত্যন্ত গুরুত্বপূর্ণ নথিপত্র। মাটিতে পুঁতে রাখা সেই সোনা, হিরে আর রূপির মোট মূল্য ৪৩৩ কোটি।

চেন্নাই আর কোয়মবত্তূরে ‘ব্রহ্মাণ্ডমাই’ নামে একটি ‘সারাভানা স্টোর’ এবং দু’টি প্রোমোটার সংস্থা ‘লোটাস গ্রুপ ও ‘জিস্কোয়্যার’ এর অফিসে এক সপ্তাহেরও বেশি সময় ধরে তল্লাশি চালিয়ে কবর খুঁড়ে ওই ‘গুপ্তধনে’র খোঁজ পেয়েছেন আয়কর কর্মকর্তারা।

তারা জানিয়েছেন, সেই রূপি, হিরে, সোনা রাখা হয়েছিল কয়েকটি কবরে। সেগুলি খুঁড়ে হিসাব বহির্ভূত নগদ ২৫ কোটি রূপি, ১২ কিলোগ্রাম ওজনের সোনা এবং ৬২৬ ক্যারাট ওজনের হিরে উদ্ধার করা হয়েছে।-আনন্দবাজার পত্রিকা

>>সিঙ্গারায় কামড় দিতেই মুখে এলো টিকটিকি! অতপর..

দুপুরে হালকা নাস্তা করতে রেস্টুরেন্টে গিয়েছিলেন এক যুবক। পছন্দের সিঙ্গারা মুখে দিতেই দাঁতে কি যেন লাগলো। পাথর নাকি? সঙ্গে সঙ্গে মুখ থেকে সিঙ্গারার অংশটা বের করতেই চমকে উঠলেন তিনি। একি এতো টিকটিকি। বিষয়টি প্রতিবাদ করলে রেস্টুরেন্টের বাবুর্চি ওই যুবককে তুচ্ছতাচ্ছিল্য করেন।

এক পর্যায়ে সেই যুবক সিঙ্গারার অংশটুকু নিয়ে হাজির হয় কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম মূসার কক্ষে। ঘটনার বর্ণনা শুনে বৈশাখী রেস্টুরেন্ট ঘেরাও করতে এসআই আনোয়ারকে নিদের্শ দেন ওসি। পরে ভ্রাম্যমান আদালত পরিচালানা করে ৫০ হাজার টাকা জরিমানা করেন ইউএনও।

শনিবার দুপুর ১টায় এ ঘটনাটি ঘটেছে কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজারের বৈশাখী হোটেল এন্ড রেস্টুরেন্টে।

এসআই আনোয়ার জানান, আমি রেস্টুরেন্টে ঘেরাও করার কিছু সময়ের মধ্যে ইউএনও স্যার সেখানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

কুলাউড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল লাইছ জানান, নোংরা পরিবেশে খাবার তৈরি ও খাবারের মধ্যে টিকটিকি পাওয়ায় মোবাইল কোর্ট পরিচালনা করে ব্রাহ্মণবাজারের বৈশাখী রেস্টুরেন্টকে ৫০হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে মালিককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। পরে জরিমানার টাকা পরিশোধ করেন রেস্টুরেন্টের মালিক।

আরও পড়ুন: ধর্ম যার যার উৎসব সবার : বললেন প্রধান বিচারপতি

দফায় দফায় বাংলাদেশে ঢুকানো হচ্ছে মিয়ানমারের বৌদ্ধদের!

স্কুলে ধর্ম শিক্ষক হিসেবে কওমি শিক্ষার্থীদের নিয়োগের দাবি সংসদে (ভিডিও)

‘রাস্তায় নামেন, রাস্তায় বসে মোনাজাত ধরেন’: বিএনপিকে ডা. জাফরুল্লাহ

ভোটে অনিয়ম, মামলা করবে বিএনপি : ভিডিও কনফারেন্সে তারেক রহমানের সিদ্ধান্ত

যখনই আমি ভুল করবো আপনি শুধরে দিবেন: মাওলানা তারিক জামিলকে ইমরান খান

ফেসবুকে লাইক দিন