কলকাতা নিজের ঘরের মতো, ডাকলে না বলতে পারি না: সাকিব

ইমান২৪.কম: ২৯ অক্টোবর নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফেরার পর থেকেই সুখবর পেয়ে যাচ্ছেন সাকিব আল হাসান।

এতদিন ক্রিকেট থেকে নির্বাসনে থাকলেও বিশ্বসেরা অলরাউন্ডারের তালিকায় তার নাম উঠে এসেছে তার। করোনা টেস্টে নেগেটিভ ফল এসেছে তার। ফিটনেস টেস্টে শীর্ষস্থানে রয়েছেন।

আইকন প্লেয়ার হিসেবে বৃহস্পতিবার তাকে দলে ভিড়িয়েছে জেমকন খুলনা। সব মিলে সাকিবের বৃহস্পতি তুঙ্গে। দেশে ফিরেই সাকিব বলেছিলেন, আর কোনো বিতর্কে জড়াতে চান না তিনি। সে কথা রাখতে পারলেন না বিশ্বসেরা এই অলরাউন্ডার।

এরইমধ্যে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারত যাওয়ার পথে সেক্টর আলী নামে এক ভক্তের মোবাইল ছুড়ে ফেলে ফের সমালোচিত হচ্ছেন সাকিব। বৃহস্পতিবারই কলকাতা যাওয়ার পথে এ ঘটনা ঘটে। ‘সিটি অব জয়’-এর পক্ষ থেকে কলকাতায় গিয়ে সেখানে কালীপূজার উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে সাকিব বলেন, ‘কলকাতা নিজের ঘরের মতো। ডাকলে না বলতে পারি না। কলকাতাকে যে কতো ভালোবাসি তার প্রমাণ কোভিডের ঝুঁকি থাকা সত্ত্বেও আমন্ত্রণ পেয়েই সোজা চলে এসেছি। আগামী দিনে আরও আসব।’ পশ্চিমবঙ্গে বাসিন্দাদের উদ্দেশে সাকিব আরও বলেন, ‘এই প্রথম পূজায় কলকাতায় এলাম।

মহামারীর মধ্যেও এখানে এত আলো ও মানুষের প্রাণের উচ্ছ্বাস দেখে খুবই ভালো লাগছে। ক্রিকেট খেলার জন্য আগে অনেকবার এলেও এ রকম উদ্বোধন অনুষ্ঠানে প্রথমবার।

মানুষের আবেগ, ভালোবাসায় আমি মুগ্ধ। সবাই আমার জন্য দোয়া করবেন’। উল্লেখ্য, কলকাতার কাকুরগাছিতে স্থানীয় বিধায়ক পরেশ পালের কালীপূজা উদ্বোধন করতে সেখানে গেছেন সাকিব।

অন্য বছরগুলোতে পূজা উদ্বোধনে এখানে বলিউডের অমিতাভ বচ্চন, জিনাত আমান, হেমা মালিনীর মতো স্টাররা এলেও এই প্রথম কোনো ক্রিকেটারকে আমন্ত্রণ জানান তারা।

ফেসবুকে লাইক দিন