করোনা ভাইরাস থেকে বাঁচতে নামাজ পড়ে, রোজা রেখে দোয়া করুন: মুশফিকুর রহিম

ইমান২৪.কম: মহামারীতে সবাইকে যার যার সামর্থ্য মতো এগিয়ে আসার আহ্বান জানিয়ে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও তারকা খেলোয়াড় মুশফিকুর রহিম বলেছেন, আসুন আমরা সবাই ঘরে থাকি, কিন্তু যেভাবেই পারি সাহায্য করার চেষ্টা করি।

একমাত্র আমাদের সবার প্রচেষ্টাই পারে এমন কঠিন মুহূর্ত প্রতিরোধ করতে। কারো সামর্থ্য না থাকলে নামাজ আদায় করে রোজা রেখে আল্লাহ পাকের দরবারে দোয়া করুন, যাতে তিনি এই কঠিন সময়টা পার করতে সাহায্য করেন।

গত মঙ্গলবার মুশফিকুর রহিম তার ভেরিফাইড ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় এ কথা বলেন।

একই সাথে তিনি করোনাভাইরাস সংক্রমণ রোধে নিজ জেলা বগুড়ায় স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা সামগ্রী দিয়ে সহায়তা করেছেন।

মুশফিক স্বাস্থ্যকর্মীদের ২০০টি পিপিই (ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম), ২০০টি এন ৯৫ মাস্ক (বিশেষ মাস্ক), ২০০টি গ্লাভস এবং ২০০টি হেডকাভার দিয়েছেন।

এর আগে, করোনাভাইরাসের কারণে চাকরি হারানো সাধারণ মানুষের সহায়তায় নিজের ১৫ দিনের বেতন দিয়েছেন জাতীয় দলের উইকেটরক্ষক ও ব্যাটসম্যান মুশফিক।

বগুড়ায় নিজেদের গ্রামে দরিদ্রদের মধ্যে নগদ টাকাও দিয়েছেন তিনি। মুশফিকের সঙ্গে বাংলাদেশের আরো অনেক ক্রিকেটার এই মহামারির সময় অসহায় মানুষের সহায়তায় এগিয়ে এসেছেন।

এই দুর্যোগের সময় মানুষ যেন খাবারের অভাবে না থাকে, তা খেয়াল রাখার অনুরোধ করেছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

গত মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসেবুকে এক ভিডিও বার্তায় মুশফিক বলেন, ‘ইনশা আল্লাহ ব্যক্তিগতভাবে চেষ্টা করছি মানুষকে সাহায্য করার। আজকের এই দিনে আহ্বান করছি আপনারা যে যেভাবেই পারেন সবাই সহযোগিতা করুন।

ফেসবুকে লাইক দিন