করোনার ভয়াবহতা দেখল খুলনা, একদিনেই মারা গেল ৬০ জন

ইমান২৪.কম: করোভাইরাসের ভয়াবহতা ছড়িয়ে পড়েছে খুলনা বিভাগে। পাল্লা দিয়ে বাড়ছে বিভাগটিতে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। প্রতি ২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে খুলনায়। গত ২৪ ঘণ্টায় পূর্বের সব রেকর্ড ভেঙে বিভাগটিতে সর্বোচ্চ ৬০ জনের মৃত্যু হয়েছে। এর আগে সোমবার (০৫ জুলাই) খুলনা বিভাগে সর্বোচ্চ ৫১ জনের মৃত্যু হয়েছিল। বুধবার (০৭ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এসব তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক রাশেদা সুলতানা এসব তথ্য নিশ্চিত করে জানান, এর মধ্যে খুলনা জেলায় ২১, কুষ্টিয়ায় ১১, ঝিনাইদহে ৭, যশোরে ৬, চুয়াডাঙ্গায় ৫, নড়াইলে ৪, বাগেরহাটে ৩, মেহেরপুরে ২ ও মাগুরায় ১ জন মারা গেছেন।

এক দিনে শনাক্ত হয়েছে ১ হাজার ৯০০। এক দিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৩১১ জন। এখন পর্যন্ত বিভাগে মোট শনাক্ত হয়েছে ৬৩ হাজার ৯৩৪ জন। মোট সুস্থ হয়েছেন ৪২ হাজার ৮৬৪ জন। গত বছরের মার্চে দেশে করোনা শনাক্ত হওয়ার পর থেকে এখন পর্যন্ত খুলনা বিভাগে ১ হাজার ৩২৫ জনের মৃত্যু হয়েছে।

বিশ্বজুড়ে আবার বেড়েছে করোনার সংক্রমণ ও মৃত্যু: প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসের ভয়াবহতা দিন দিন বেড়েই চলেছে। কোনোভাবেই কমছে না এর প্রকোপ। আবারও বিশ্বজুরে একদিনে বেড়েছে করোনার সংক্রমণ ও মৃত্যু। গেল ২৪ ঘণ্টায় সারাবিশ্বে নতুন করে ৮ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। যা আগের দিন ছিল ৭ হাজার ১৬১ জন। অপরদিকে, একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে ৪ লাখ ২৪ হাজার।

বুধবার (৭ জুলাই) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এই তথ্য পাওয়া গেছে।

য়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত একদিনে সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৯৩০ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪০ লাখ ৮ হাজার ৬১৩ জনে।

এছাড়া, একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৫৫৬ জন। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ কোটি ৫৩ লাখ ৫৪ হাজার ৭৩৬ জনে।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৬ লাখ ১৮ হাজার ৯৭৩ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ২১ হাজার ৬০৩ জন মারা গেছেন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে।

গত একদিনে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৭৮৭ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ৫০৪ জন। অপরদিকে মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৮৮ লাখ ৫৫ হাজার ১৫ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ২৭ হাজার ১৬ জনের।

অন্যদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৩০ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৯৫৭ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৬ লাখ ৬২ হাজার ৮৯৬ জন এবং মারা গেছেন ৪ লাখ ৪ হাজার ২৪০ জন।

ফেসবুকে লাইক দিন