করোনাভাইরাস ইস্যুতে আল্লামা শফী ও চরমোনাই পীরের সাথে সরকারের বসা উচিত: পার্থ

ইমান২৪.কম: করোনা ইস্যুতে ধর্মীয় ভাবধারার মানুষকে বোঝানো ও তাদেরকে সঠিকভাবে সতর্কতা দেওয়ার জন্য দেশের প্রথম সারীর আলেম সমাজের সাথে সরকারের বসা উচিত বলে মন্তব্য করেছেন তরুণদের অনুসরণীয় রাজনৈতিক ব্যাক্তিত্ব ও বিজেপি চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ।

গতরাতে বেসরকারী স্যাটেলাইট চ্যানেল এনটিভির এক টকশোতে লাইভে যুক্ত হয়ে এ কথা বলেন পার্থ। টকশোতে ব্রাক্ষণবাড়িয়ায় অনুষ্ঠিত হওয়া আল্লামা জুবায়ের আহমেদ আনসারীর জানাযায় অসংখ্য মানুষ সমবেত হওয়া নিয়ে আলোচনা করা হয়।

আলোচনায় যুক্ত ছিলেন নারায়ণগঞ্জের এমপি শামিম উসমান ও ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ। টকশোতো জানাযা নিয়ে সৃষ্ট বিতর্ক বিষয়ে আলোচনা করতে গিয়ে পার্থ বলেন, করোনাভাইরাসের এই দুর্যোগের সময় ধর্মীয় বিশ্বাসের মানুষদেরকে বুঝার জন্য দেশের প্রথম সারীর ধর্মীয় ব্যক্তিবর্গ যেমন আল্লামা আহমদ শফী, চরমোনাই পীর, ফুলতলার পীরসহ আরো যাদেরকে মানুষ অনুসরণ করে তাদেরকে নিয়ে সরকারের বসা উচিত।

কারণ এ সমস্ত বিষয়ে মানুষ তাদের কথা বিশ্বাস করবে। জানাযা বিষয়ে তিনি বলেন ব্রাহ্মণবাড়িয়ায় এমন একজন জনপ্রিয় ইসলামিক ব্যক্তিত্বের মৃত্যু হয়েছে। অবশ্যই সেখানে হাজার, পঞ্চাশ হাজার মানুষ জমা হবে।

সেখানে সরকার কেন ১৪৪ ধারা জারি করলো না সেটা সরকারের ব্যর্থতা। এমন একজন ব্যক্তির মৃত্যুর পরে সরকারের অবশ্যই উচিত ছিল দেশের ধর্মীয় ব্যক্তিবর্গের মানুষদের মাধ্যমে সবাইকে বোঝানো যে, এমন একটি মুহূর্তে অবশ্যই ব্যাপকহারে আপনারা জানাযায় সমবেত হবেন না।

মানুষ তখন অবশ্যই তাদের কথা শুনতো। তিনি বলেন- এখানে আসলে জনগণকে তেমন বড় আকারে দোষ দেওয়ার কিছু নেই কারণ ইসলাম হল একটি বিশ্বাসের বিষয়। যার যার জায়গা থেকে সে ইসলামকে বিশ্বাস করে এবং ধর্মীয় বিষয়গুলো সম্পর্কে অবশ্যই ধর্মীয় ব্যক্তিবর্গের মাধ্যমেই মানুষকে বোঝানো উচিত।

তিনি উদাহরণ টেনে বলেন- আমি আপনি যদি মানুষকে বলি যে আপনারা মসজিদে নামাজ পড়বেন না মানুষ বিশ্বাস করবে না বরং হাসাহাসি করবে। এক্ষেত্রে এই বিষয়ের সঠিক উপলব্ধি বুঝানোর জন্য আলেম সমাজের মাধ্যমে মানুষকে বুঝাতে হবে। তিনি বলেন, সরকার তো আলেমদের সাথে বসার উদাহরণ রয়েছে! হেফাজতের সময় অথবা ভোটের সময় তো আলেমদের সাথে সরকার বসে থাকে।

এমন একটি দুর্যোগ মুহূর্তে আলেমদেরকে একত্রিত করে সরকার কেন তাদের সাথে সমন্বয় করছে না। ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ অনুরোধ করে বলেন- আমি অবশ্যই অনুরোধ করে বলব সরকার যেন আলেমদের সাথে বসে এবং ধর্মীয় বিষয়গুলো আলেমদের মাধ্যমে সমাধান করেন।

ফেসবুকে লাইক দিন