কঠোর লকডাউনেও খোলা থাকবে যে সকল অফিস

ইমান২৪.কম: করোনা নিয়ন্ত্রণে ঈদের পর দেশজুড়ে চালু থাকবে কঠোর লকডাউন। আগামী ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত থাকবে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ। তবে এই কঠোর লকডাউনের মাঝেও খোলা থাকবে বীমা কোম্পানির অফিস।

এর ফলে ব্যাংক ও পুঁজিবাজারের পাশাপাশি বিমা কোম্পানির অফিসও খোলা থাকবে। রোববার (১৮ জুলাই) এ সংক্রান্ত নির্দেশনা আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষকে (আইডিআরএ) দেওয়া হয়েছে।

বিভাগের উপসচিব মো. জাহিদ হাসান স্বাক্ষরিত একটি চিঠি আইডিআরএ চেয়ারম্যানের কাছে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইডিআরএ চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন সংবাদমাধ্যমকে বলেন, ব্যাংক-বিমা হচ্ছে সেবা খাত। সেবা খাত হিসেবে লকডাউনের মধ্যে বিমা কোম্পানির অফিস খোলা থাকবে।

মন্ত্রণালয় থেকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত বিমা/আর্থিক প্রতিষ্ঠানের সেবা নিশ্চিত করার প্রয়োজনীয় নির্দেশনা জারির জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। বর্তমানে বিমা কোম্পানির অফিসগুলো সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত অফিসিয়াল কার্যক্রম চালাচ্ছে।

ঈদের পর ২৩ জুলাই থেকে শুরু হওয়া কঠোর বিধিনিষেধে ব্যাংক, বিমা ও পুঁজিবাজার খোলা থাকলেও সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। সড়ক, রেল ও নৌপথে গণপরিবহন ও সব প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে।

শপিংমল/মার্কেটসহ সব দোকানপাট, পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র, সব প্রকার শিল্প-কলকারখানা, জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক (বিবাহোত্তর অনুষ্ঠান, ওয়ালিমা), জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি) রাজনৈতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠান বন্ধ থাকবে।

ফেসবুকে লাইক দিন