কখনো ইসরাইলকে স্বীকৃতি দিবে না পাকিস্তান: সাফ জানিয়ে দিলেন ইমরান খান

ইমান২৪.কম: ইমরান খান বলেছেন, ইহুদিদের সন্ত্রাসবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের ব্যাপারে পাকিস্তানের নীতি অত্যন্ত স্পষ্ট এবং আমরা কখনোই ইসরাইল সরকারকে স্বীকৃতি দিব না।

মঙ্গলবার দুনিয়া নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে পশ্চিম এশিয়া ও ফিলিস্তিন পরিস্থিতি সম্পর্কে পাকিস্তানের দৃষ্টিভঙ্গি ব্যাখ্যা করতে গিয়ে পাক প্রধানমন্ত্রী ইমরান খান এসব কথা বলেন।

মূলত সম্প্রতি সংযুক্ত আরব আমিরাত ফিলিস্তিনি জাতি ও মুসলিম উম্মাহর সঙ্গে বিশ্বাসঘাতকতা করে ইসরাইলের সঙ্গে স্বাভাবিক কূটনৈতিক সম্পর্ক স্থাপনের যে সিদ্ধান্ত নিয়েছে সে সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে গিয়ে এ সব কথা বলেন ইমরান খান।

তিনি আরও বলেন, পাকিস্তানের প্রতিষ্ঠাতা মোহাম্মাদ আলী জিন্নাহর নির্দেশ অনুযায়ী আমাদের নীতি নির্ধারিত হয়েছে। জিন্নাহ ইসরাইল সরকারের বিরুদ্ধে ফিলিস্তিনি জাতিকে সমর্থন জানাতে বলে গেছেন।

এর আগে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যস্থতায় গত বৃহস্পতিবার ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্বাভাবিক করতে সম্মত হয় সংযুক্ত আরব আমিরাত।

শিগগিরই আরব আমিরাত ও ইসরাইলি কর্মকর্তারা হোয়াইট হাউজে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপস্থিতিতে এ সংক্রান্ত আনুষ্ঠানিক চুক্তিতে সই করবেন বলে ঘোষণা করা হয়েছে। আরব আমিরাতের এই সিদ্ধান্তকে উম্মাহর সঙ্গে বিশ্বাসঘাতকতা বলে অভিহিত করেছে মুসলিম বিশ্ব।

ফেসবুকে লাইক দিন