কক্সবাজারে রাস্তায় কলাগাছ লাগিয়ে অভিনব প্রতিবাদ

ইমান২৪.কম: কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের নেতা গিয়াস উদ্দিন চৌধুরীকে দলীয় প্রার্থী ঘোষণার প্রতিবাদে বিভিন্ন সড়কে কলাগাছ রোপণ করেছেন স্থানীয় জনগণ। পরে তারা এসব কলা গাছে নিজেদের পসন্দের প্রার্থী ফজলুল সাঈদীর ছবি টাঙিয়ে দেন।

জানা যায়, রোববার দুপুরে চকরিয়া পৌরসভার কাজীরপাড়া, বাজার পাড়া, তরছঘাটা, ফুলতলা, জালিয়াপাড়া, জনতা মার্কেট, থানা সেন্টার, বাটাখালী, চিরিংগা ইউনিয়নের অন্তত পাঁচটি গ্রামে, খুটাখালী ইউনিয়নের তিনটি গ্রামে, ডুলাহাজারা ইউনিয়নের পাঁচটি গ্রামে, বরইতলী ও হারবাং ইউনিয়নের অন্তত ১২-১৩টি গ্রামের বিভিন্ন মোড়ে ও সড়কের পাশে সদ্য রোপণ করা কলাগাছ দেখা যায়।

আওয়ামী লীগ নেতা ফজলুল সাঈদীর সমর্থক ও নেতা-কর্মীরা এসব কলাগাছ রোপণ করেছেন বলে স্থানীয়রা জানান। অনেকে চকরিয়া পৌর শহরে ও চিরিংগা ইউনিয়নে কলাগাছ নিয়ে বিক্ষোভ মিছিল করেছেন। তাঁদের দাবি, দলীয় প্রার্থী পরিবর্তন করে তৃণমূলের নেতা ফজলুল সাঈদীকে মনোনয়ন দিতে হবে।

এই ঘটনায় ফজলুল সাঈদী নিজের ফেসবুক আইডি থেকে স্ট্যাটাস দিয়ে বলেন, ‘জনতা আমার শক্তি, কলাগাছ আমার মার্কা। এরপর থেকে কলাগাছ আন্দোলন গ্রামে-গঞ্জে ছড়িয়ে পড়ে।’

এদিকে চকরিয়া পৌরসভার কয়েকটি জায়গায় রোপণ করা কলাগাছ উপড়ে ফেলতে গিয়ে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। সন্ধ্যা ছয়টার দিকে চকরিয়া পৌরসভার ফুলতলা স্টেশনে দুপক্ষের হাতাহাতির ঘটনাও ঘটে।

আরও পড়ুন: ধর্ম যার যার উৎসব সবার : বললেন প্রধান বিচারপতি

কাদিয়ানীদের সরকারিভাবে অমুসলিম ঘোষণা করতে হবে: চরমোনাই পীর

স্কুলে ধর্ম শিক্ষক হিসেবে কওমি শিক্ষার্থীদের নিয়োগের দাবি সংসদে (ভিডিও)

‘রাস্তায় নামেন, রাস্তায় বসে মোনাজাত ধরেন’: বিএনপিকে ডা. জাফরুল্লাহ

ভোটে অনিয়ম, মামলা করবে বিএনপি : ভিডিও কনফারেন্সে তারেক রহমানের সিদ্ধান্ত

জোরপূর্বক ইয়াবা খাইয়ে ধর্ষণের অভিযোগ ২ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে

ফেসবুকে লাইক দিন