কক্সবাজারে আবাসিক হোটেল থেকে ১২ রোহিঙ্গা উদ্ধার, দুই দালাল আটক

ইমান২৪.কম: এবার কক্সবাজার শহরের একটি আবাসিক হোটেল থেকে মালয়েশিয়া গমনেচ্ছু ১২ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় মানবপাচার চক্রের দুই সদস্যকেও আটক করা হয়।

বুধবার রাত ২ টার দিকে এ অভিযান চালানো হয়। আটক মানবপাচারকারী চক্রের সদস্যরা হলেন, চট্টগ্রামের লোহাগাড়া থানার পশ্চিম মিরিকেল এলাকার মৃত ওমর আলীর ছেলে নুরুল ইসলাম (২১) ও উখিয়ার থাইংখালী রোহিঙ্গা শিবিরের শফিকের ছেলে জাহেদ আলম (২৭)।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মাশেকুর রহমান জানান, র‌্যাব গোপন সূত্রে জানতে পারে মানবপাচারকারীরা বাস্তুচ্যুত রোহিঙ্গাদের অপহরণ এবং প্রলোভন দেখিয়ে মালয়েশিয়ায় পাচারের উদ্দেশ্যে কক্সবাজার জেলার সদর থানাধীন বাজারঘাটা এলাকার ফজল মার্কেটের বিপরীতে হোটেল রাজমনিতে রেখেছে।

র‌্যাবের একটি দল সেখানে অভিযানে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে মানবপাচারকারী চক্রের সদস্য নুরুল ইসলাম ও জাহেদ আলমকে আটক করা হয়। এসময় উদ্ধার করা হয় ১২ রোহিঙ্গাকে।

আটক মানবপাচারকারী এবং উদ্ধারকৃত ভিকটিমদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, রোহিঙ্গাদের অল্প টাকার বিনিময়ে সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়ায় পাচারের উদ্দেশ্যে একত্রিত করা হয়েছে। আটক দুই ব্যক্তি দীর্ঘদিন ধরে সাগরপথে অবৈধভাবে মানব পাচার করে আসছে।

আরও পড়ুন: গরুর ঋণ কোনো দিন শোধ করতে পারব না: নরেন্দ্র মোদি

বাংলাদেশের পদ্মার মা ইলিশ সরিয়ে নিতে ভারতের নতুন 

ফেসবুকে লাইক দিন