কওমি সনদের স্বীকৃতিতে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা নয়, হবে শুকরিয়া মাহফিল

ইমান২৪.কম: আগামী ৫ নভেম্বর রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে সর্বসাধারণের উপস্থিতিতে সংবর্ধনা পরিবর্তে শুকরিয়া মাহফিল করার সিদ্ধান্ত নিয়েছে আল-হাইআতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ।

আজ ২২ অক্টোবর সোমবার সন্ধ্যায় গণভবনে আল্লামা শাহ আহমদ শফীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করে এ সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে বলে জানিয়েছেন বৈঠকে উপস্থিত থাকা একাধিক দায়িত্বশীল।

তারা জানান, সাক্ষাতে সংবর্ধনার বিষয়ে আমন্ত্রণ জানালে প্রধানমন্ত্রী বলেন, কওমী মাদরাসার স্বীকৃতি জন্য সংবর্ধনা নিতে আমার লজ্জা হচ্ছে। আমি দেশের কওমী মাদরাসার ছাত্র শিক্ষকদের কথা চিন্তা করে স্বীকৃতি দিয়েছি। দুনিয়াবি কোনো প্রাপ্তির জন্য নয়। আমি তো স্বীকৃতি আল্লাহকে খুশি করার জন্য দিয়েছি।

কওমী মাদরাসাসমূহের দাওরায়ে হাদিসের মাস্টার্স ডিগ্রি (ইসলামিক স্টাডিজ ও আরবি) সমমান প্রদান আইন পাসে বিশেষ অবদান রাখায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত নেয় হাইয়াতুল উলয়া। এ উপলক্ষ্যে মাওলানা আশরাফ আলীকে আহ্বায়ক করে ১৫ সদস্যের একটি কমিটিও গঠন করা হয়।

এর আগে গতকাল ২১ অক্টোবর রবিবার ঢাকার যাত্রাবাড়ীর ভাঙ্গাপ্রেসস্থ বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ-বেফাক কার্যালয়ে হাইয়াতুল উলয়ার নির্বাহী কমিটির বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কোন উন্মুক্ত স্থান বা সর্বসাধারণের উপস্থিতিতে সংবর্ধনা দেয়া হবে না বলে সিদ্ধান্ত নেয়া হয়। তবে আজ সন্ধ্যায় গণভবনে আল্লামা শাহ আহমদ শফীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করে সর্বসাধারণের উপস্থিতিতে সংবর্ধনা পরিবর্তে শুকরিয়া মাহফিল করবে বলে সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন হাইআতুল উলয়ার কো চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী, বেফাকের সহ সভাপতি মুফতি ওয়াক্কাস, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা আবদুল হামিদ, মাওলানা সাজিদুর রহমান, মাওলানা মুসলেহুদ্দীন রাজু, মাওলানা আনাস মাদানী, মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, মহাসচিব মাওলানা আবদুল কুদ্দুস, সহকারী মহাসচিব মুফতি নুরুল আমিন ও মুফতি জসিমুদ্দীন, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর মিয়া মো. জয়নাল আবেদিন, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ আবদুল্লাহ প্রমুখ।

আরও পড়ুন: অবশেষে ব্যক্তিগত বিমানে করে খাশোগির লাশ সৌদিতে নেয়া হলো

কাশ্মির সীমান্তে তুমুল সংঘর্ষ; ভারতীয় সেনাবাহিনীর ৩ সদস্য নিহত

রাতের আঁধারে শাড়ি-লুঙ্গি-মিষ্টি নিয়ে বাড়ি বাড়ি আ.লীগের এমপি জগলুল

ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতারে ড. কামালের উদ্বেগ, আইনি লড়াইয়ের ঘোষণা

নারী সাংবাদিককে ‘চরিত্রহীন’ বলায় ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

ফেসবুকে লাইক দিন