ব্রেকিং: ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসবে আওয়ামী লীগ

ইমান২৪.কম: জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। বিকালে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

দলীয় সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন সামনে রেখে সংলাপে বসার আহবান জানিয়ে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গতকাল ঐক্যফ্রন্টের পক্ষ থেকে চিঠি দেয়া হয়েছে। আজ মন্ত্রিসভার বৈঠকের পর এ বিষয়ে প্রধানমন্ত্রী দলীয় নেতাদের নিয়ে অনির্ধারিত বৈঠক করেন।

তিনি আমাদের মতামত নেন। বৈঠকে সর্বসম্মতভাবে সিদ্ধান্ত হয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসার। তিনি বলেন, সংলাপে নেতৃত্ব দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সংলাপের তারিখ এবং স্থান ও অন্যন্য বিষয় খুব শিগগিরই জানিয়ে দেয়া হবে ।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার আগেই এ সংলাপ হতে পারে। ওবায়দুল কাদের বলেন, আমরা সংলাপে বসব। তবে কোন শর্ত সামনে রেখে নয়। ঐক্যফ্রন্টের দাবি মানা হবে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, এটি আলোচনার বিষয়।

উল্লেখ্য, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমুলক নির্বাচনের লক্ষ্যে সংলাপে বসতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গতকাল চিঠি দেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে এ চিঠি আওয়ামী লীগের ধানমন্ডির কার্যালয়ে পৌঁছে দেন ঐক্যফ্রন্টের নেতারা। চিঠিতে ঐক্যফ্রন্টের সাত দফা দাবি ও ১১ দফা লক্ষ্যও সংযুক্ত করে দেয়া হয়।

আরও পড়ুন: 

যে শাস্তি পাবেন তা কল্পনাও করতে পারবেন না : ড. কামাল

এবার কি করবে বিএনপি? আ.লীগে যোগ দিয়েছে বিশ্বের সবচেয়ে দীর্ঘ মানব

রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনার মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি : মোশাররফ হোসেন

সরকারের মাথা খারাপ হয়ে গেছে, ডাক্তার দেখাতে হবে : ড. কামাল হোসেন

ফেসবুকে লাইক দিন