পাকিস্তানে চীনা রাষ্ট্রদূতকে লক্ষ্য করে বোমা হামলা

ইমান২৪.কম: পাকিস্তানে বেলুচিস্তান প্রদেশের একটি বিলাসবহুল হোটেল ভয়াবহ বোমা হামলায় অন্তত চারজন নিহত হয়েছেন। প্রদেশের কোয়েটা শহরের এই হামলায় আহত হয়েছেন আরও ১২ জন। বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, বুধবার রাতে শক্তিশালী এই হামলা চীনের রাষ্ট্রদূতকে হত্যার জন্য চালানো হয়েছে।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন স্থানীয় পুলিশের ডিআইজি আজহার ইকরামের বরাতে জানায়, সেরেনা হোটেলে গাড়ি পার্কিংয়ে ভয়াবহ এই বোমা হামলা ঘটেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, কোনো একটি গাড়িতে শক্তিশালী ওই বোমা রাখা ছিল। এই হামলায় নিহতদের মধ্যে এক পুলিশ কর্মকর্তাও আছে।

ঘটনার পর পর ফায়ার সার্ভিস, পুলিশ ও উদ্ধারকারী সংস্থার কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ ও উদ্ধার তৎপরতা শুরু করে। পুরো এলাকা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এই এলাকায় কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না।

এ ঘটনার পর এক সংবাদ সম্মেলনে বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী মির জিয়াউল্লাহ বলেন, এই অঞ্চলে সন্ত্রাসবাদের ঢেউ চলছে। এসব সন্ত্রাসী কার্যক্রমে আমাদের নিজেদের লোকজনই জড়িত। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই হামলার লক্ষ্যবস্তু ছিলেন পাকিস্তানে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত।

তবে তিনি বিস্ফোরণের সময় ওই হোটেলে ছিলেন না। এ ঘটনার তদন্ত চলছে। মন্ত্রী বলেন, ‘আমি একটু আগেই চীনের রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করেছি। তিনি সুস্থ ও ভালো আছেন।’ বেলুচিস্তান সরকারের মুখপাত্র লিয়াকত সায়ানি এক টুইট বার্তায় বলেন, এই হামলার ঘটনায় সম্ভাব্য সব বিষয় মাথায় রেখে তদন্ত করা হবে। এর সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। ভয়াবহ এই হামলার ঘটনায় তাৎক্ষণিকভাবে কেউ দায় স্বীকার করেনি।

ফেসবুকে লাইক দিন