এবার ভারতে বিক্রি হচ্ছে গোবরের সাবান ও গোমূত্রের শ্যাম্পু!

ইমান২৪.কম: ভারতে অনলাইনে অনেক আগেই ঘুঁটে বা গোমূত্র কেনাবেচা শুরু হয়েছে। এবার গোবরের সাবান বা গোমূত্রের শ্যাম্পু আনছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ(আরএসএস) পরিচালিত ফার্মেসি সংস্থা দীনদয়াল ধাম।

আগামী দুর্গাপূজা উপলক্ষে দীনদয়াল ধামের উদ্যোগে জনপ্রিয় ই-কমার্স প্রতিষ্ঠান আমাজন থেকেও এই গোবরের সাবান ও শ্যাম্পু কেনা যাবে বলে জানিয়েছে ভারতের গণমাধ্যম ‘এবেলা’। এছাড়া পাওয়া যাবে ভেষজ জিনিস দিয়ে তৈরি ৩০ ধরনের প্রসাধনী এবং চিকিৎসা পণ্য।

এই বিষয়ে দীনদয়াল ধামের সহ-সচিব মণীশ গুপ্ত জানিয়েছেন, সাধারণ মানুষের চাহিদার কথা মাথায় রেখেই বিভিন্ন রকম আয়ুর্বেদিক পণ্য প্রস্তুত করা হচ্ছে। এছাড়া গোমূত্রের তৈরি জিনিসের চাহিদা ক্রমেই আরও বাড়বে।

শুধু এই ধরনের পণ্য নয়, মোদি (ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি) কুর্তা এবং যোগী(উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ) কুর্তাও বিক্রি করবে দীনদয়াল ধাম। এসব পণ্যের দাম ১০ রুপি থেকে ২৩০ রুপির মধ্যে। অনলাইনে অর্ডার দিলেই বাড়িতে পৌঁছে যাবে পণ্যগুলো।

আরএসএস মুখপাত্র অরুণ কুমার জানিয়েছেন, পুরো বিষয়টি নিয়ে তারা খুবই আশাবাদী। তিনি বলেন, মানুষের কাছে এসব পণ্য জনপ্রিয় হলে অনেকের আর্থিক উপকার হবে। গ্রামাঞ্চলের গরু পালনকারীরা স্বনির্ভর হতে পারবেন।

আরও সংবাদঃ বন্দুকের মুখে বিচার বিভাগ নিয়ন্ত্রণে নিয়েছে সরকার : রিজভী

মধ্যপ্রাচ্যে নৈরাজ্য সৃষ্টি ও ইসরাইলের স্বার্থ রক্ষায় সৌদি আরবের কালো হাত

ফেসবুকে লাইক দিন