এবার চালকদের কান ধরে উঠবস করাচ্ছে পরিবহন শ্রমিকরা

ইমান২৪.কম: সারাদেশে চলমান পরিবহন ধর্মঘটে মুখে পোড়া মবিল মাখানোর পর এবার চালককে মারধর করে কান ধরে উঠবস করাচ্ছে পরিবহন শ্রমিকরা।

আজ সোমবার ধর্মঘটের দ্বিতীয় দিনে রাজধানীর বিভিন্ন স্থানে গাড়ি থেকে নামিয়ে চালকদের কান ধরে ওঠবস করাতে দেখা গেছে আন্দোলনকারীদের। এর আগে রোববার ধর্মঘটের প্রথমদিন বিভিন্ন স্থানে সাধারণ চালক ও যাত্রীদের মুখে পোড়া মোবিল মাখিয়ে হয়রানি করেছে শ্রমিকরা।

খোঁজ নিয়ে দেখা যায়, সোমবার রাজধানীর যাত্রাবাড়ী ও শনির আখড়ায় বিভিন্ন ধরনের ব্যক্তিগত যানবাহন চালকদের কান ধরে ওঠবস করাতে দেখা যায়। এসময় সিএনজি অটোরিকশা, প্রাইভেটকার, মাইক্রোবাসসহ বিভিন্ন চালকদের গাড়ি থেকে নামিয়ে কান ধরে উঠবস করান পরিবহন শ্রমিকরা।

এবার চালকদের কান ধরে উঠবস করাচ্ছে পরিবহন শ্রমিকরা

এর আগে তারা এই মবিল থেকে রেহাই পায়নি স্কুলছাত্রীরাও। সাংবাদিকসহ বিশ্ববিদ্যালয় শিক্ষককেও ছাড় দেননি তারা। রোগী বহনকারী খুলনাগামী ব্যক্তিগত গাড়ির এক চালক বলেন, গাড়িতে অসুস্থ এক রোগী ছিলেন।

রোগী নিয়ে খুলনায় যাচ্ছিলাম। কিন্তু পথে শ্রমিকরা আটকায়। আমি তাদের কাছে হাতজোড় করে মাফও চেয়েছি। কিন্তু তারা কথা না শুনে মুখে মবিল মাখিয়ে দিয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী জানান, পুলিশ কমিশনারকে বলা হয়েছে এমন আপত্তিকর ঘটনা যারা ঘটাচ্ছেন, পুলিশ যেন তাদের গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তি দেয়।

উল্লেখ্য, সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধনসহ আট দফা দাবি আদায়ের লক্ষ্যে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা ৪৮ ঘণ্টার ধর্মঘটের দ্বিতীয় দিন চলছে আজ।

আরও পড়ুন: 

যে শাস্তি পাবেন তা কল্পনাও করতে পারবেন না : ড. কামাল

এবার কি করবে বিএনপি? আ.লীগে যোগ দিয়েছে বিশ্বের সবচেয়ে দীর্ঘ মানব

রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনার মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি : মোশাররফ হোসেন

সরকারের মাথা খারাপ হয়ে গেছে, ডাক্তার দেখাতে হবে : ড. কামাল হোসেন

ফেসবুকে লাইক দিন