এবার উপজেলা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হচ্ছেন ১৭০ জন

ইমান২৪.কম: একাদশ জাতীয় নির্বাচনের পর উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হওয়ার হিড়িক পড়ে গেছে। পাঁচ দফা নিবাচনের এক দফাও এখনো অনুষ্ঠিত না হলেও এরই মধ্যে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান মিলে প্রায় ১৭০ জন বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হচ্ছেন।

আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ভোটে ১২২ উপজেলায় তিনটি পদে ১ হাজার ৪৪৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী রয়েছেন ৪৮ জন।

ইতিমধ্যে ১০ মার্চের অনুষ্ঠেয় ভোটে প্রথম ধাপে ৩১ জন বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া দ্বিতীয় ধাপে ২৫ জন, তৃতীয় ধাপে ১৮ জন ও চতুর্থ ধাপে ৪৮ জন একক প্রার্থী দাঁড়ালো। প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষে এদেরও বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।

মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল গত সোমবার। গতকাল তথ্য সমন্বয় করে বিষয়টি জানিয়েছেন ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার সহকারী সচিব আশফাকুর রহমান। বাছাইয়ে ৪৮ জনের কারো মনোনয়নপত্র অবৈধ না হলে সবাই বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হবে।

চতুর্থ ধাপে মনোনয়পত্র বাছাই ৬ মার্চ, প্রার্থিতা প্রত্যাহারের ১৩ মার্চ আর ভোটগ্রহণ ৩১ মার্চ। এ ধাপে ১২২ উপজেলায় চেয়ারম্যান পদে ৪১৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬০১ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৪২৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এদের মধ্যে ২১ জন চেয়ারম্যান, ১১ জন ভাইস চেয়ারম্যান এবং ১৬ জন নারী ভাইস চেয়ারম্যান পদে মোট ৪৮ জন একক প্রার্থী রয়েছেন। প্রথম ধাপে ৮৬ উপজেলায় ১ হাজার ৮৮ জন, দ্বিতীয় ধাপে ১২৪ উপজেলায় ১ হাজার ৬২৬ জন, তৃতীয় ধাপে ১২৭ উপজেলায় ১ হাজার ৬৬৩ জন, মনোনয়নপত্র জমা দেন।

আরও পড়ুন: আগামীতে ভোটারদের ভোটকেন্দ্রে যেতে হবে না: মাহবুব তালুকদার

পাকিস্তান জলসীমায় ঢোকার চেষ্টা ভারতীয় সাবমেরিনের, প্রতিহত করল পাক নৌসেনা

ভারতীয় পাইলট অভিনন্দনের ছেলেকে লেখা পাকিস্তান সেনাবাহিনীর মর্মস্পর্শী চিঠি

সৌদি ভার্সিটিগুলোতে কওমি সনদ গ্রহণের অনুরোধ জানিয়েছেন ধর্মপ্রতিমন্ত্রী

ফেসবুকে লাইক দিন