এখন থেকে জাতীয় পতাকা উত্তোলিত হবে চুয়াডাঙ্গার কওমি মাদরাসাগুলোতে

ইমান২৪.কম: চুয়াডাঙ্গা জেলার দেড় শতাধিক কওমি মাদরাসায় সমাবেশের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। শিক্ষা বোর্ড সিদ্ধান্ত দিলে পরিবেশন করা হবে জাতীয় সংগীতও।

গতকাল সোমবার জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলেমদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত কওমি মাদরাসার শিক্ষকরা জাতীয় পতাকা উত্তোলনের ব্যাপারে সম্মতি দেন।

মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ।

উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক এ বি এম রবিউল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমান, মুফতি রুহুল আমিন, মাওলানা জুনাইদ হাবিব, মাওলানা মোস্তফা কামাল কাসেমী, ইমাম গোলাম কিবরিয়াসহ জেলার কওমি মাদরাসার শিক্ষকগণ।

সভায় জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ বলেন, সরকারের পক্ষ থেকে কওমি মাদরাসাগুলোতে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ বিষয়ে আলেমদের মতামত সরকারকে অবহিত করা হবে।

এ ছাড়া মাদরাসাগুলোকে সরকারের পক্ষ থেকে বিভিন্ন সহায়তা প্রদান করা হবে বলেও জানান তিনি।

জেলা প্রশাসক আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি অনুষ্ঠিত এক সম্মেলনে মাদরাসা শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে দূরত্ব কমিয়ে আনার ব্যাপারে জেলা প্রশাসকদের আহ্বান জানিয়েছেন।

মাদরাসাগুলোতে জাতীয় পতাকা উত্তোলন বিষয়ে শিক্ষকগণ সম্মত হওয়ায় উপহার হিসেবে প্রত্যেকটি কওমি মাদরাসায় একটি করে জাতীয় পতাকা ও জাতীয় পতাকা বিষয়ক আইনের বই উপহার দেওয়ার ঘোষণা দেন জেলা প্রশাসক।

সূত্রঃ আওয়ার ইসলাম

আরও দেখুনঃ বিশ্বের তৃতীয় পারমাণবিক অস্ত্র মজুতকারী দেশ হতে যাচ্ছে পাকিস্তান

এরদোগানকে পেয়ে আবেগে আপ্লুত হয়ে জড়িয়ে ধরে কেঁদে ফেললেন এক ফিলিস্তিনি

ফেসবুকে লাইক দিন