দিনের শুরুতেই ৯ জেলায় করোনায় শতাধিকের উপর মৃত্যু

ইমান২৪.কম: হঠাৎ দেশে ভয়াবহ রূপ ধারণ করেছে প্রাণঘাতী করোনা ভাইরাস। দেশজুড়ে প্রতিদিন শত শত মানুষ যোগ দিচ্ছে মৃত্যু মিছিলে। গেল কয়েকদিন রেকর্ড হারে বাড়ছে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার। দিনের প্রথমার্ধেই ৯ জেলায় করোনায় শতাধিকের উপর মৃত্যুর ঘটনা ঘটেছে। আমাদের প্রতিনিধি ও গণমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী এইসব জানা গেছে।

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে নয় জন মারা গেছেন। মারা যাওয়া দুইজন নগরের বাসিন্দা। বাকি সাতজন নগরীর বাইরের বাসিন্দা।

খুলনা: খুলনার চার হাসপাতালে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। গত বুধবার (০৭ জুলাই) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (০৮ জুলাই) সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘন্টায় চারটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে ১০ জন, গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ৮ জন ও জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ২ জন ও আবু নাসের হাসপাতালে ২ জনের মৃত্যু হয়েছে।

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় ৮ জন ও উপসর্গ নিয়ে ১০ জন মারা গেছেন। এর মধ্যে রাজশাহীর ৯ জন, নওগাঁর ৩ জন, নাটোর আর চাঁপাইনবাবগঞ্জে ২ জন করে এবং কুষ্টিয়া এবং পাবনা ১ জন করে প্রাণ হারিয়েছেন।

কুষ্টিয়া: কুষ্টিয়ায় স্বাস্থ্যবিধি মানাতে টানা ২৬ দিন ধরে কঠোর বিধিনিষেধ চলমান থাকলেও করোনা পরিস্থিতির কোনও উন্নতি হয়নি, বরং দিন দিন তা ভয়ংকর রূপ নিয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় ১০ জন ও করোনার উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু হয়েছে।

ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৫ জন করোনা শনাক্ত হয়ে এবং ১২ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

চুয়াডাঙ্গায়: চুয়াডাঙ্গায় গেল ২৪ ঘণ্টায় ৫১৫ জনের নমুনা পরীক্ষায় ১৯১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনাক্তের হার ৩৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ১১ জন। এরমধ্যে করোনায় আক্রান্ত হয়ে দুই নারীসহ ৩ জন ও উপসর্গ নিয়ে মারা গেছেন চার নারীসহ ৮ জন।

এছাড়া সাতক্ষীরা ১০, বরিশালে ১০ ও কিশোরগঞ্জে ৭জন মারা গেছে।

ফেসবুকে লাইক দিন