ইয়েমেনের হুদাইদাহ প্রদেশে বিমান হামলায় ১৬ বেসামরিক নিহত

ইমান২৪.কম: ইয়েমেনের হুদাইদাহ প্রদেশে একটি সব্জি প্যাকেটজাতকরণ কারখানায় বিমান হামলার ঘটনায় কমপক্ষে ১৬ বেসামরিক নিহত হয়েছে। স্থানীয় চিকিৎসক ও স্থানীয় বাসিন্দারা এ তথ্য নিশ্চিত করেছেন। ২০১৫ সাল থেকেই ইয়েমেনে অভিযান শুরু করেছে সৌদি জোট। সেখানে ইরান সমর্থিত হুথি বিদ্রোহীদের লক্ষ্য করে বার বার বিমান হামলা চালানো হয়েছে। এসব হামলায় বহু বেসামরিকও নিহত হয়েছে। কিন্তু জোটের তরফ থেকে ইচ্ছাকৃতভাবে বেসামরিকদের লক্ষ্য করে হামলার কথা অস্বীকার করা হয়েছে।

হুদাইদাহ শহর থেকে ৭০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত বেইত আল ফাকিহ শহরের স্থানীয় চিকিৎসক ও বাসিন্দারা জানিয়েছেন, বিমান হামলার ঘটনায় আরও ১২ জন আহত হয়েছে। আল মাসুদি এলাকার একটি সব্জির প্যাকেটজাতকরণ কারখানায় বিমান থেকে বোমা হামলা চালানো হয়েছে। হামলায় হতাহতরা সবাই ওই কারখানার কর্মী বলে জানানো হয়েছে। তবে হুথিভিত্তিক বেশ কিছু গণমাধ্যম বলছে,

ওই এলাকায় বিমান হামলার ঘটনায় ১৯ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ১০ জন। সৌদি জোটের মুখপাত্র কর্নেল তুর্কি আল মালকি বলেন, জোট এই ঘটনার তদন্ত করছে। তিনি বলেন, আমরা এই বিষয়টিকে খুবই গুরুত্বের সঙ্গে নিয়েছি। ইয়েমেনে সংঘাত শুরুর পর থেকে এখন পর্যন্ত ১০ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে। এছাড়া বাস্তুহারা হয়েছে আরও ২০ লাখের বেশি মানুষ।

আরও পড়ুন: ব্যারিস্টার মইনুল হোসেনের কাছে ক্ষমা চাইতে মাসুদা ভাট্টিকে লিগ্যাল নোটিশ

ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতারে ড. কামালের উদ্বেগ, আইনি লড়াইয়ের ঘোষণা

ফেসবুকে লাইক দিন