ইসলামের ছায়ায় গানার ফুটবল তারকা জাস্টিজ ব্লে

আফ্রিকার দেশ গানার ‘মেডেমা’ ফুটবল ক্লাবের জনপ্রিয় মিডফিল্ডার জাস্টিজ ব্লে ইসলামে ধর্মান্তরিত হয়েছেন।গানার স্পোর্টিং সংবাদমাধ্যম ‘গানা সকার ডটনেট’ এ তথ্য জানিয়েছে। সংবাদমাধ্যমটির খবর অনুযায়ী, দেশটিতে এর আগেও একটি ভিন্ন ধর্ম থেকে বা অবিশ্বাসী অবস্থা থেকে স্থানীয় অনেক খেলোয়াড় ইসলামে ধর্মান্তরিত হয়েছেন।

ব্লে গত দুই মৌসুমে দেশটির অন্যতম জনপ্রিয় দুই ক্লাব ‘মোওভ’ এবং ‘ইয়েলোস’ মূল সদস্য ছিলেন। তিনি আল্লাহর একাত্ব এবং হযরত মুহাম্মদ (সা.) কে তার রাসূল হিসেবে স্বীকার করে পবিত্র কালেমা শাহাদা পাঠ করে ইসলামে ধর্মান্তর হনএবং পরে নিজের নাম পরিবর্তন করে রশিদ রাখেন।তবে, দেশটির ফুটবল ভক্তদের কাছে জনপ্রিয় এই মিডফিল্ডারের ধর্মীয় বিশ্বাস পরিবর্তনের কথা গোপন রাখা হয়েছে।

কিন্তু দেশটির নেতৃস্থানীয় ফুটবল ওয়েবসাইট ‘ঘানা সকার নেট’ নিশ্চিত করেছে যে এই তারকা ফুটবলার স্থানীয় খেলোয়াড়দের তালিকায় যোগ দিয়েছেন, যারা এর আগে ইসলামে ধর্মান্তরিত হয়েছেন।‘মেডেমা’ দলে তার মুসলিম সঙ্গীরা তার ধর্মান্তরের পেছনে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে কিনা তা স্পষ্ট নয়।বক্স-টু-বক্স মিডফিল্ডার মেডেমা স্কোয়াডের একজন প্রভাবশালী সদস্য।

ফেসবুকে লাইক দিন