ইসলামবিদ্বেষী বক্তব্য: শাস্তির দাবিতে আজ ঢাকায় বিক্ষোভ

ইমান২৪.কম: কওমী মাদরাসাকে বিষবৃক্ষের সাথে তুলনা, ইসলামী অনুশাসনকে ‘মোল্লাতন্ত্র’ ও আল্লামা আহমদ শফীসহ আলেম সমাজকে কটাক্ষ্য করে জাতীয় সংসদে রাশেদ খান মেননের ঔদ্যত্তপূর্ণ ও উস্কানিমূলক বক্তব্যের প্রতিবাদে এবং রাশেদ খান মেননের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঢাকায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে আজ।

বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে বিকাল ৩টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচী পালিত হবে। এতে বাংলাদেশের শীর্ষ ওলামায়ে কেরাম ও ইসলামী নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন এবং বক্তব্য রাখবেন।

আরো পড়ুন>> ভার্চুয়াল মুদ্রা বা ক্রিপ্টোকারেন্সি আনছে ফেসবুক। প্রতিষ্ঠানটির অন্তত ৫০ জন প্রকৌশলী ক্রিপ্টোকারেন্সি নিয়ে কাজ করছেন। সেই কাজের অগ্রগতির ওপর নজর রাখছেন স্বয়ং মার্ক জাকারবার্গ।

সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, আগামী বছরেই প্রতিষ্ঠানটি নিজেদের ক্রিপ্টোকারেন্সি নিয়ে হাজির হবে। প্রতিষ্ঠানটিও চাইছে আগামী বছরে নিজেদের ক্রিপ্টোকারেন্সি নিয়ে আসতে। ফেসবুকের ক্রিপ্টোকারেন্সি নিয়ে কাজ করছেন এমন এক ব্যক্তির উদ্ধৃতি দিয়ে নিউইয়র্ক টাইমস জানায়, যেহেতু প্রকল্পটি খুবই গোপনীয়; তাই বিস্তারিত তথ্য জানানো সম্ভব নয়।

তবে এটা ঠিক, আমরা ক্রিপ্টোকারেন্সি নিয়ে কাজ করছি। তিনি জানান, এই কারেন্সি হোয়াটসঅ্যাপেও ব্যবহার করা যাবে। বর্তমানে ফেসবুকের মাসে ২৭০ কোটি সক্রিয় ব্যবহারকারী রয়েছে।

ফেসবুক মেসেঞ্জারের ইনচার্জ ডেভিড মার্কাস গত বছর বলেছিলেন, তারা ছোট একটি গ্রুপ করে সেখানে এই ডিজিটাল মুদ্রাকে কীভাবে ছড়িয়ে দেওয়া যায়, সেটা নিয়ে পরিকল্পনা করছেন। আর এটি আনা হলে তা ফেসবুকের সব ধরনের প্রতিষ্ঠানেই ব্যবহার করবে।

ফেসবুকে লাইক দিন