ইসরায়েলি পতাকা উড়ানোয় ইরানি মন্ত্রীর সফর বাতিল!

ইমান২৪.কম: ইসরায়েলের সমর্থনে দেশটির পতাকা রাজধানী ভিয়েনায় উড়িয়েছে অস্ট্রিয়া। এ ঘটনার প্র’তিবাদে দেশটি সফর বাতিল করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ।

তেহরানের গণমাধ্যমগুলো জানায়, সফরে অস্ট্রীয় পররাষ্ট্রমন্ত্রী আলেকজান্দার শলেনবার্গের সঙ্গে বৈঠক করার কথা ছিল জাভেদ জারিফের। পতাকা উড়া’নোর খবরে

ফিলিস্তিনের পক্ষে সফরটি বাতিল করে দিয়েছেন তিনি।তবে ক্ষো’ভের সঙ্গে বিষয়টি নোটে নেয়ার কথা জানিয়েছেন অস্ট্রিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র।

এ সময় ইসরায়েলের প্রতি স’মর্থন ও দেশটির পতাকা উড়ানোর কারণও ব্যাখ্যা করেছেন তিনি। এতে অস্ট্রীয় মুখপাত্র বলেন, ইসরায়েলের বেসামরিক মানুষের বিরুদ্ধে কমপক্ষে

দুই হাজার র’কেট ছুঁ’ড়েছে ফি’লিস্তিনের হামাস। দি’নের আলোর মতো পরিষ্কার ঘট’নায় নীরব থাকতে পারি না আমরা। অস্ট্রীয় চ্যান্সেলর সেবাস্তিয়ান কুর্জের সরকার ইস’রায়ে’লের পক্ষে দাঁড়ালেও তাদের গা’জা’য় ব’র্ব’র বি’মান হা’ম’লা নিয়ে টু শব্দটি পর্যন্ত করেনি। অথচ তেল আবিবের নি’বি’র্চা’রে হা’ম’লায় ইতো’মধ্যে শিশুসহ ১৩৯ জন ফিলিস্তিনি নি’হ’ত এবং সহ’স্রা’ধিক মানুষ আ’হ’ত হয়েছেন।

পবিত্র রমজান মাসের শেষ দিকে গত সোমবার থেকে ফি’লিস্তি’নে বি’মান হা’ম’লা শুরু করে দ’খলদার ইসরায়েলি বাহিনী। এর প্র’তিশোধ হিসেবে পা’ল্টা হা’ম’লা চালা’চ্ছে হা’মাস, যাতে গত ৬ দিনে ড’জনখা’নেক ইসরায়েলি নি’হ’ত, আ’হ’ত হয়েছে আরো বেশ কয়েক ডজন।

ফেসবুকে লাইক দিন