ইসরায়েলকে মেডিক্যাল সরঞ্জাম দিয়ে সাহায্য করলো তুরস্ক

ইমান২৪.কম: ফিলি’স্তিনের পশ্চিম তীর ও গাজাতে সমপরিমাণ সাহায্য পৌঁছানোর শর্তে ইসরাইলকে ১৪ টন পরিমাণ মেডিক্যাল সরঞ্জাম দিয়েছে তুরস্ক।

মিডেলইস্ট আই জানিয়েছে এ খবর। খবরে বলা হয়, ইসরাইল যখন বিপদে তখন পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান। পাঠিয়েছেন বিপুল পরিমাণ মেডিক্যাল সরঞ্জাম।

তবে এসব চিকিৎসা সরঞ্জাম পাঠানোর ক্ষেত্রে একটি শর্ত বেঁধে দিয়েছিলেন এরদোগান। আর তা হাচ্ছে একইপরিমাণ সরঞ্জাম ফিলিস্তিনের পশ্চিম তীর ও গাজাতেও যাওয়ার সুযোগ করে দিতে হবে।

ইসরাইল সরকারের অনুমতি ছাড়া ফিলিস্তিনে কোন পণ্য আনা নেওয়া করা যায় না। অবশেষে নিজেদের স্বার্থেই এ শর্ত মেনে ইসরাইল মেডিকেল সরঞ্জাম পশ্চিম তীর ও গাজায় পৌঁছে দিয়েছে।

খবরে আরও বলা হয়, ইসরাইলের একটি সূত্র তুরস্কের মেডিক্যাল সরঞ্জাম পাওয়ার কথা নিশ্চিত করে বলেছে, ‘তুরস্ক মেডিক্যাল সরঞ্জাম বোঝাই কার্গা বিমান রামাল্লা এবং গাজায়ও পাঠানোর অনুমতি চেয়েছে, আমরা অনুমতি দিয়েছি।’

উল্লেখ্য, তুরস্ক ১৪ টন মেডিক্যাল সরঞ্জাম পাঠিয়েছে পশ্চিম তীর ও গাজায়। একই পরিমাণ সরঞ্জাম তুরস্কের কাছ থেকে কিনে নিয়েছে ইসরাইলের দুটি হাসপাতাল।

পশ্চিম তীর ও গাজায় পাঠানো ১৪ টন সরঞ্জামের মধ্যে রয়েছে ৪০ হাজার টেস্টিং কিট, ১ লাখ এন৯৫ মাস্ক, ৪০ হাজার হাজমট স্যুট, ১ লাখ গ্লোবস, ২০ হাজার প্রটেকটিভ এবং পিসিআর টেস্টিং ডিভাইসসহ আরো বিভিন্ন মেডিক্যাল সরঞ্জাম।

ফেসবুকে লাইক দিন