ইসরায়েল বলতে কোনো রাষ্ট্র নাই: মিজানুর রহমান আজহারী

ইমান২৪.কম: ইসরায়েল বলতে কোন রাষ্ট্র নেই বলে উল্লেখ করেছেন জনপ্রিয় ইসলামী বক্তা মিজানুর রহমান আজহারী। গতকাল রাতে তিনি তার ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্ট দিয়ে এ কথা বলেন।

মিজানুর রহমান আজহারী তার ফেসবুক পেজে দেয়া পোস্টে উল্লেখ করেন, “ইসরায়েল বলতে কোনো রাষ্ট্র নেই। ওরা শরণার্থী, আশ্রিত এবং শেকড়হীন। ওদের কল্পিত রাষ্ট্রের পুরোটাই অধিকৃত ফিলিস্তিনের ভূখণ্ড। কূটকৌশল আর জবরদখল করেই ওরা টিকে আছে।”

পোস্টের সাথে তিনি ২টি ছবিও যুক্ত করেন। যেখানে দেখা যাচ্ছে, জাহাজে করে আরব সাগর দিয়ে ইসরায়েলী শরণার্থীরা আশ্রয়ের জন্য ফিলিস্তিনে আসতেছে। তারা আশ্রয় প্রার্থনা করছে আরবদের নিকটে। যদিও এই আশ্রয়প্রার্থীরাই আশ্রয় দেয়ার পরে পরবর্তীতে ধীরে ধীরে ফিলিস্তিনের ভূখন্ড দখল করে নেয়।

কিন্তু মিজানুর রহমান আজহারীর ফেসবুক পেজের পোস্টটি পরবর্তীতে সরিয়ে দেয়া হয়। কারণ ফেসবুক কর্তৃপক্ষ গত কয়েকদিন থেকেই ইসরায়েলের বিপক্ষে দেয়া পোস্টগুলোতে পোস্টকারীকে ওয়ার্নিং দিচ্ছে। এমন অভিযোগ অনেক ফেসবুক ব্যবহারকারীই উল্লেখ করেছেন।

অনেকের আইডিতে রেস্ট্রিকশনও করে দেয়া হয়েছে ফেসবুকে ইসরায়েলের বিরুদ্ধে পোস্ট করার কারণে।

ইতোপূর্বেও মিজানুর রহমান আজহারীর ১টি পোস্ট ফেসবুক কর্তৃপক্ষ সরিয়ে দেয়। এবং তার পেজের রিচ কমিয়ে দেয়া হয় বলে তিনি ফেসবুকে এক পোস্টে উল্লেখ করেন। বিকল্প মাধ্যম হিসেবে তিনি ইউটিউবে একটি একাউন্ট খোলেন এবং সেখানে আলোচনার ভিডিও নিয়মিত আপলোড করছেন।

ফেসবুকে লাইক দিন