ইরাকে নজিরবিহীন রকেট হামলার মুখে আমেরিকার সামরিক বাহিনী

ইমান২৪.কম: মার্কিন সামরিক বাহিনীকে লক্ষ্য করে রকেট হামলায় আবার কেঁপে উঠলো ইরাকের রাজধানী বাগদাদ। শনিবার (২৩ জানুয়ারি) হামলার বিষয়টি নিশ্চিত করে একটি বিবৃতি দেয় দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়।

তাদের বক্তব্য মতে, রাতের আধারে পরিচালিত হামলায় বিমানবন্দরের বাইরের অংশে ২টি এবং আল জিহাদ গ্রামের একটি বাড়িতে গিয়ে আঘাত হানে রকেটগুলো। তাছাড়া, রাতের আধারে পরিচালিত এই রকেট হামলায় মোট ক্ষয়ক্ষতির পরিমাণ এবং হতাহতের খবর এখন পর্যন্ত জানা যায়নি বলে জানায় তারা।

অপরদিকে, ইরাকে মার্কিন স্বার্থসংশ্লিষ্ট বিষয়কে পর্যদুস্ত করতেই ইরান সমর্থিত সশস্ত্র মিলিশিয়া গ্রুপগুলো এই হামলা পরিচালনা করেছে বলে অভিযোগ করে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়।

উল্লেখ্য, বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরটি ইরাকে অবস্থিত আমেরিকার অন্যতম গুরুত্বপূর্ণ সামরিক ঘাটি হিসেবেও পরিচিত এবং তা লক্ষ্য করে ইতোপূর্বেও বেশ কয়েকবার হামলা হয়।

তাছাড়া, আমেরিকা যদি ইরাকী পার্লামেন্টের সিদ্ধান্ত মেনে নিয়ে ইরাক থেকে নিজ সেনাদের সরিয়ে নিতে পিছু হটে, তবে মার্কিন সৈন্যদের লক্ষ্য করে হামলা পরিচালনার হুমকিও দিয়েছিলো সশস্ত্র সংগঠন শিয়া মিলিশিয়া এবং হিজবুল্লাহ।

ফেসবুকে লাইক দিন